ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪ , ২ কার্তিক ১৪৩১ আর্কাইভস ই পেপার

bkash
bkash
udvash
udvash
uttoron
uttoron
Rocket
Rocket
bkash
bkash
udvash
udvash

কোটা আন্দোলনকারীদের দখলে ময়মনসিংহ শহর

দেশবার্তা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৫৭, ১৮ জুলাই ২০২৪

সর্বশেষ

কোটা আন্দোলনকারীদের দখলে ময়মনসিংহ শহর

কমপ্লিট শাটডাউনে আন্দোলনকারীদের দখলে ময়মনসিংহ নগরী। কোটাবিরোধী নানা স্লোগানে মুখর নগরীর প্রায় সব সড়ক। নগরীর পাটগুদাম ব্রিজ মোড়ে আন্দোলনকারীরা অবস্থান বিক্ষোভ করছে। কিছু রিকশা-অটোরিকশা চলাচল করলেও বন্ধ রয়েছে দূরপাল্লার যানবাহন। বেশিরভাগ দোকানপাটও বন্ধ রেখেছেন ব্যবসায়ীরা। তবে আন্দোলনকে ঘিরে কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরতদের ‘কমপ্লিট শাটডাউন’ সমর্থনে বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল ১০টা থেকে লাঠিসোঁটাসহ মিছিল নিয়ে জড়ো হতে থাকে আন্দোলনরতরা।

পরে দুপুর ১২টায় শুরু হয় বিক্ষোভ মিছিল। মিছিলটি টাউনহল থেকে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে পাটগুদাম ব্রিজ মোড়ে গিয়ে অবস্থান নেয় তারা। স্লোগানে স্লোগানে উত্তপ্ত হয়ে উঠে পুরো এলাকা। তবে এ এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোনো অবস্থান দেখা যায়নি। এদিকে তীব্র গরমে সড়কের পাশে দাঁড়িয়ে পানি খাওয়াতে দেখা যায় স্থানীয়দের।
আন্দোলনের সমন্বয়ক মানিক সাহা বলেন, ‘শিক্ষার্থীরা নানা বাধা উপেক্ষা করে আন্দোলনে অংশগ্রহণ করেছে। সেই সঙ্গে অনেক শিক্ষার্থীর অভিভাবকেরাও আসছেন আন্দোলনে। দেশে ৯০ শতাংশ মানুষ কোটার বিপক্ষে। আমরা চাই মেধায় এগিয়ে যেতে, কোটায় নয়। আমাদের যৌক্তিক দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব। আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেব না।’

এদিকে সকাল থেকে ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ছয় প্লাটুন বিজিবি ছাড়াও র‌্যাব, পুলিশ ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন মোতায়েন রয়েছে।
 

জনপ্রিয়