ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ১ আশ্বিন ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

চট্টগ্রাম ওয়াসা এমডির অনিয়ম-দুর্নীতির তদন্ত শুরু আজ

দেশবার্তা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ০০:২০, ৭ সেপ্টেম্বর ২০২৪

সর্বশেষ

চট্টগ্রাম ওয়াসা এমডির অনিয়ম-দুর্নীতির তদন্ত শুরু আজ

অবশেষে চট্টগ্রাম ওয়াসার বিদ্যমান বিভিন্ন অনিয়ম-দুর্নীতির তদন্ত করা হচ্ছে। এজন্য আজ শনিবার চট্টগ্রামে যাচ্ছেন এলজিডি মহাপরিচালক মাহমুদুল হাসান। কয়েকদিন ধরে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহর পদত্যাগ দাবিতে আন্দোলন চালিয়ে আসছে বিভিন্ন গ্রাহক সংগঠন।

এসব সংবাদ গণমাধ্যমে প্রকাশিত হলে বিষয়টি স্থানীয় সরকার বিভাগের নজরে আসে। গত বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব গাজী গোলাম মোস্তফা স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, স্থানীয় সরকার বিভাগের আওতাভুক্ত চট্টগ্রাম ওয়াসা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের বিষয়ে আগামী ৭ সেপ্টেম্বর তদন্ত ও পরিদর্শন করবেন মহাপরিচালক মাহমুদুল হাসান।

এদিকে আন্দোলনের মুখে পদত্যাগে রাজি নন এ কে এম ফজলুল্লাহ। আন্দোলন নিয়ে নিজের অবস্থান থেকে গণমাধ্যমে নিজের বক্তব্য তুলে ধরেছেন তিনি। তার বক্তব্য, সরকার তাকে (এমডি) বসিয়েছে এবং সরকার যখন সরে যেতে বলবে, তখনই তিনি সরে যাবেন।

ইতোমধ্যে চট্টগ্রাম ওয়াসার এমডি এ কে এম ফজলুল্লাহর পদত্যাগ দাবিতে চলমান আন্দোলনের প্রেক্ষিতে গত বুধবার সকাল থেকে ওয়াসা ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন ওয়াসার কর্মকর্তা-কর্মচারিরা। বহিরাগতদের প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। কেউ প্রবেশের চেষ্টা করলে গেইটে দায়িত্বে থাকা নিরপত্তাকর্মীরা তাদের পরিচয় জানতে চাইছেন। মূলত আন্দোলনকারীদের ঠেকাতে এমন ব্যবস্থা নেওয়া হয়েছে।

বৈষম্যবিরোধী সাধারণ নাগরিক সমাজের ব্যানারে গত কয়েক দিন ধরে ওয়াসার এমডির পদত্যাগসহ নানা দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করা হচ্ছে। এর আগে মঙ্গলবার তার পদত্যাগ দাবিতে সংগঠনটি বিক্ষোভ ও ওয়াসা ঘেরাও কর্মসূচি পালন করে। এছাড়া চট্টগ্রাম ওয়াসা জাতীয়তাবাদী শ্রমিক কর্মচারী দলও অভিন্ন দাবিতে আন্দোলন চালিয়ে আসছে।

 

জনপ্রিয়