ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ , ৫ আশ্বিন ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বিকেল থেকে চলবে মেট্রোরেল, খুলছে কাজীপাড়া স্টেশন

দেশবার্তা

আমাদের বার্তা প্রতিবেদক 

প্রকাশিত: ১৬:৪৬, ২০ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৭:০৮, ২০ সেপ্টেম্বর ২০২৪

সর্বশেষ

বিকেল থেকে চলবে মেট্রোরেল, খুলছে কাজীপাড়া স্টেশন

রাজধানী সবচেয়ে দ্রুতগামী গণপরিবহন মেট্রোরেল সাপ্তাহিক বন্ধের দিন শুক্রবারও চলছে। তবে পুরো দিন নয়, বেলা তিনটা থেকে রাত পর্যন্ত চলবে।শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় উত্তরা উত্তর থেকে মতিঝিলের উদ্দেশ্যে ছেড়ে যায় মেট্রোরেল। এখন থেকে সপ্তাহের সাত দিনই মেট্রোরেল চলাচল করবে।

বৃহস্পতিবার মেট্রোরেল পরিচালনাকারী কর্তৃপক্ষ ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ বলেন, প্রতি শুক্রবার বেলা সাড়ে তিনটায় উত্তরা থেকে প্রথম ট্রেন ছাড়বে। আর মতিঝিল থেকে প্রথম ট্রেন ছাড়বে বেলা ৩টা ৫০ মিনিটে। উত্তরা থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ৯টায়, মতিঝিল থেকে রাত ৯টা ৪০ মিনিটে। শুক্রবার ১২ মিনিট অন্তর অন্তর ট্রেন চলবে।

মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশন চালুর বিষয়ে মোহাম্মদ আবদুর রউফ বলেন, স্টেশনটি দ্রুত চালুর চেষ্টা চলছে। এছাড়া ওই স্টেশনের আইটেম অনুযায়ী কোনটির কতটুকু ক্ষতি হয়েছে, সেটা নির্ধারণে কাজ চলছে। এতে আরো সাত বা আট দিন সময় লাগতে পারে। প্রতিবেদন পাওয়ার পর দরপত্রে গেলে বোঝা যাবে, আর্থিক ক্ষতির পরিমাণ কত হয়েছে।

গত ১৮ দিনে (শুক্রবার বাদে ১ থেকে ১৮ সেপ্টেম্বর) ৪৯ লাখ যাত্রী মেট্রোরেলে যাতায়াত করেছেন বলে জানিয়েছেন ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক। তিনি বলেন, এ সময় আয় হয়েছে ২০ কোটি ৬৭ লাখ ৩ হাজার ৮৯১ টাকা। সবচেয়ে বেশি যাত্রী ছিল গত ১২ সেপ্টেম্বর। সেদিন আয় হয়েছে ১ কোটি ৪৬ লাখ ৫৭ হাজার ৫৬৬ টাকা। যাত্রী ছিল ৩ লাখ ৪৩ হাজার ৮৯২ জন।

জনপ্রিয়