ঢাকা রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪ , ১৩ আশ্বিন ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

সারা দেশে ভারী বৃষ্টির আভাস

দেশবার্তা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৪:১৪, ২৫ সেপ্টেম্বর ২০২৪

সর্বশেষ

সারা দেশে ভারী বৃষ্টির আভাস

বঙ্গোপসাগরে লঘুচাপ থাকায় সারা দেশে আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত ভারী বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। পাশাপাশি দেশের সমুদ্র বন্দরগুলোতে সতর্কতাও জারি করেছে সংস্থাটি। আজ বুধবার আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন। 

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ অবস্থান করছে। মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ মধ্যপ্রদেশ ওডিশা লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশ হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগররে প্রবল অবস্থায় রয়েছে। 

এর প্রভাবে আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত সারা দেশে অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। এই সময়ে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারেও বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বর্ধিত পাঁচ দিনের পূর্বাভাসে সংস্থাটি জানিয়েছেন, এই সময়ে বৃষ্টির প্রবণতা কমতে পারে। 

এদিকে, লঘুচাপের কারণে দেশের চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরগুলোকে ৩ নম্বর স্থানীয় সতর্ক দেখাতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করা মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

জনপ্রিয়