ঢাকা রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪ , ১৩ আশ্বিন ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

আশুলিয়ায় আজ বন্ধ ১৬ পোশাক কারখানা, সড়কে বিক্ষোভ 

দেশবার্তা

আমাদের বার্তা প্রতিবেদক 

প্রকাশিত: ১৩:২৩, ২৮ সেপ্টেম্বর ২০২৪

সর্বশেষ

আশুলিয়ায় আজ বন্ধ ১৬ পোশাক কারখানা, সড়কে বিক্ষোভ 

ঢাকার সাভারের আশুলিয়া শিল্পাঞ্চলে আজ শনিবার বন্ধ রয়েছে ১৬টি কারখানা। ওই এলাকার ১৮৬৩টির মধ্যে বাকি কারখানাগুলোতে উৎপাদন চালু আছে। শান্তিপূর্ণভাবে কাজে যোগ দিয়েছেন পোশাক শ্রমিকেরা। 

কয়েকদিনের চালমান শ্রমিক অসন্তোষের জেরে এবং নিরাপত্তার স্বার্থে ওই ১৬টি কারখানা বন্ধ আছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। শ্রম আইনের ১৩–এর ১ ধারায় বন্ধ রয়েছে ১০টি এবং বাকি ৬টিতে দেয়া হয়েছে সাধারণ ছুটি। 

এদিকে, আশুলিয়ার টঙ্গাবাড়ি এলাকায় একটি তৈরি পোশাক (মন্ডল নীট ওয়্যার) কারখানার শ্রমিকেরা কারখানা খুলে দেয়াসহ বিভিন্ন দাবিতে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। এ সময় সড়কটিতে দেখা দেয় যানজটের।

শিল্প পুলিশ জানায়, আজ সকাল থেকে শান্তিপূর্ণভাবে শিল্পাঞ্চলের প্রায় সব কারখানার শ্রমিকরা কর্মস্থলে যোগ দিয়ে উৎপাদন শুরু করেছেন। শ্রমিক উপস্থিতিও রয়েছে স্বাভাবিক দিনের মতোই। টঙ্গাবাড়ি এলাকায় টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়ক অবরোধ করে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকেরা বিক্ষোভ করেছেন।

শিল্পাঞ্চলে গত কয়েক দিনের মতোই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থায় আছে। শিল্পাঞ্চলে সেনা টহল অব্যাহত রাখা হয়েছে।
 

জনপ্রিয়