ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪ , ১৯ আশ্বিন ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

দশম গ্রেড বাস্তবায়নের দাবি ঝালকাঠির শিক্ষকদের 

দেশবার্তা

আমাদের বার্তা, ঝালকাঠি

প্রকাশিত: ২৩:১৪, ৩ অক্টোবর ২০২৪

সর্বশেষ

দশম গ্রেড বাস্তবায়নের দাবি ঝালকাঠির শিক্ষকদের 

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়ন ও প্রধান শিক্ষকদের নবম গ্রেড এবং শতভাগ বিভাগীয় পদোন্নতির দাবিতে ঝালকাঠিতে মানববন্ধন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে ঝালকাঠি জেলা প্রাথমিক শিক্ষক সমন্বয় পরিষদের ব্যানারে জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে এ মানববন্ধন পালন করা হয়। 

মানববন্ধন শেষে প্রাথমিক শিক্ষক সমন্বয় পরিষদের নেতারা জেলা প্রশাসক আশরাফুর রহমানের মাধ্যমে প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি দেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগে যোগ্যতার প্রয়োজন হয় স্নাতক সমমান। অথচ বেতন গ্রেড ১৩তম। অন্যদিকে সমযোগ্যতায় মাধ্যমিকের সহকারী শিক্ষক ও পুলিশের উপপরিদর্শকরা (এসআই) দশম গ্রেডে বেতন পাচ্ছেন। এইচএসসি সমমান ডিপ্লোমা পাসে নিয়োগপ্রাপ্ত নার্স ও কৃষি ডিপ্লোমায় নিয়োগপ্রাপ্ত উপসহকারী কৃষি অফিসারও বেতন পাচ্ছেন দশম গ্রেডে।

এ ছাড়া বক্তারা আরো বলেন, বিভিন্ন মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা পদে নিয়োগ যোগ্যতা স্নাতক পাসে বেতন পাচ্ছে দশম ও নবম গ্রেডে। অথচ সমযোগ্যতা সত্ত্বেও আমরা বৈষ্যম্যের শিকার হচ্ছি। এই বৈষম্য নিরসনে অবিলম্বে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি জানান বক্তারা।

মানববন্ধনে বক্তব্য দেন, সহকারী শিক্ষক মো. জাহিদুল ইসলাম, মো. রফিকুল ইসলাম, জাফরিন খান, রিয়াজ হোসেন তালুকদার, রেজাউল করিম তালুকদার সৈয়দ জসিম উদ্দিন।
 

জনপ্রিয়