ঢাকা রোববার, ০৬ অক্টোবর ২০২৪ , ২০ আশ্বিন ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

শ্রমিকদের ওপর হামলার অভিযোগে আটক ১০

দেশবার্তা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৬:১৩, ৫ অক্টোবর ২০২৪

সর্বশেষ

শ্রমিকদের ওপর হামলার অভিযোগে আটক ১০

শিল্পাঞ্চল আশুলিয়ায় বিভিন্ন দাবি আদায়ে চলমান শ্রমিক অসন্তোষের ঘটনায় শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদ করায় বহিরাগত সন্ত্রাসী দিয়ে শ্রমিকদের ওপর হামলার অভিযোগ ওঠেছে। এ সময় হামলায় অর্ধ শতাধিক শ্রমিক আহত হয়েছে।শনিবার (৫ অক্টোবর) এ ঘটনা ঘটে। এতে  ঘটনাস্থল থেকে অন্তত ১০ জনকে আটক করেছে যৌথ বাহিনী।

ভুক্তভোগী শ্রমিক ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, আশুলিয়ার পলাশবাড়ী এলাকার ডংলিয়ান ফ্যাশন বিডি লিমিটেড কারখানার শ্রমিকরা চলমান শ্রমিক অসন্তোষের ঘটনায় শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে কারখানার সামনে অবস্থান করছিলেন।

এ সময় মালিক পক্ষের ভাড়া করা বহিরাগত সন্ত্রাসীরা শ্রমিকদের ওপর হামলা চালালে অর্ধশতাধিক শ্রমিক আহত হয়। খবর পেয়ে যৌথ বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। হামলার ঘটনায় অন্তত ১০ জনকে আটক করা হয়েছে। এছাড়া আহত শ্রমিকদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

আহত শ্রমিকরা অভিযোগ করেন, পুলিশের সামনে মালিক পক্ষের ভাড়াটে সন্ত্রাসীরা আমাদের ওপর হামলা চালায় এবং এলোপাতাড়িভাবে মারধর করলে আমাদের অর্ধশতাধিক লোক আহত হয়েছে। আমরা মালিক ও ভাড়াটে সন্ত্রাসীদের বিচার দাবি করছি।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, ঘটনাস্থলে পুলিশের পাশাপাশি যৌথ বাহিনীর সদস্যরা কাজ করছেন। আহত শ্রমিকদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে। এছাড়া ঘটনাস্থল থেকে ১০ জনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে যৌথ বাহিনী সদস্যরা।

অন্যদিকে আশুলিয়ার জিরাবো পুকুরপাড় এলাকায় লুসাকা গ্রুপের শ্রমিকরা ছাটাইয়ের প্রতিবাদে কারখানার ভেতরে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে। নিরাপত্তার স্বার্থে কারখানাটিতে ছুটি ঘোষণা করেছে মালিকপক্ষ।

জনপ্রিয়