ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ , ৪ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

টাঙ্গাইলে মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি সভা

দেশবার্তা

সিনিয়র রিপোর্টার, টাঙ্গাইল

প্রকাশিত: ১৪:২০, ৭ মার্চ ২০২৩

সর্বশেষ

টাঙ্গাইলে মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি সভা

মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি'র এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান মো. ফসিউল্লাহ জানান, দেশের মোট বাজেটের প্রায় এক তৃতীয়াংশ অর্থনীতিই ক্ষুদ্রঋন প্রতিষ্ঠান সেক্টরের। এখানে প্রতিদিন এক হাজার কোটি টাকা লেনদেন হয়। বছরে দুই লক্ষ ২৫ হাজার কোটি টাকা লেনদেন হয়ে থাকে এই সেক্টরে। গতকাল সোমবার টাঙ্গাইলে মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি'র সনদপ্রাপ্ত ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব তথ্য তুলে ধরেন তিনি। 

তিনি আরো জানান, বাংলাদেশে সাড়ে তিন কোটি প্রান্তিক মানুষ জড়িত রয়েছে এ সেক্টরে। তাদের বছরে সঞ্চয় হচ্ছে ৬০ থেকে ৭০ হাজার কোটি টাকা। আর এই সঞ্চয় হিসাবী প্রান্তিক মানুষের ৯১ শতাংশই মহিলা। যাদের ঋণ পরিশোধ হয়েছে ৯৮ শতাংশ। তিনি বলেন, দেশের এত বড় একটি আর্থিক খাতকে সুন্দরভাবে পরিচালনার জন্যে সরকার নানা উদ্যোগ গ্রহন করছে। 

সোসাইটি ফর সোস্যাল সার্ভিসের সহযোগিতায় মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি'র এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান মো. ফসিউল্লাহ'র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন টাঙ্গাইলের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। এছাড়া সোসাইটি ফর সোস্যাল সার্ভিস এনজিও’র নির্বাহী পরিচালক আব্দুল হামিদ ভূইয়া, জেলা পুলিশ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তা, এমআরএ’র কর্মকর্তাবৃন্দ ও ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানের ৯০ জন প্রধান নির্বাহী কর্মকর্তা উপস্থিত ছিলেন।

জনপ্রিয়