ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

স্বাধীনতা দিবস উপলক্ষে টাঙ্গাইল শহীদ মিনারে আলোকচিত্র প্রদর্শনী 

দেশবার্তা

সিনিয়র রিপোর্টার, টাঙ্গাইল

প্রকাশিত: ১৫:৩১, ২১ মার্চ ২০২৩

সর্বশেষ

স্বাধীনতা দিবস উপলক্ষে টাঙ্গাইল শহীদ মিনারে আলোকচিত্র প্রদর্শনী 

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে টাঙ্গাইল কেন্দ্রীয় শহিদ মিনারে তিন দিনের আলোকচিত্র প্রদর্শনী শুরু হয়েছে। সোমবার সকালে শিশুদের জন্য ফাউন্ডেশন ও যুবদের জন্য ফাউন্ডেশন আয়োজিত  ‘বায়ান্ন থেকে একাত্তর’ শীর্ষক এ প্রদর্শনীর উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা কবি বুলবুল খান মাহবুব। আলোকচিত্র প্রদর্শনী আগামী বুধবার (২২ মার্চ) পর্যন্ত চলবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা বুলবুল খান বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে আলোকচিত্র প্রদর্শনীর বিকল্প নেই। এমন আয়োজন নিয়মিত হওয়া উচিত।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ রৌফ, শিশুদের জন্য ফাউন্ডেশনের উপদেষ্টা সংস্কৃতিকর্মী সাম্য রহমান, প্রদর্শনীর আহ্বায়ক মুঈদ হাসান তড়িৎ, যুগ্ম আহ্বায়ক মির্জা তৌহিদুল ইসলাম সুলভসহ অনেকে।

শিশুদের জন্য ফাউন্ডেশনের উপদেষ্টা সংস্কৃতিকর্মী সাম্য রহমান বলেন, মুক্তির গল্পের ইতিহাস এ আয়োজনে তুলে ধরা হয়েছে। পরবর্তীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এমন আয়োজনের পরিকল্পনা রয়েছে।

প্রদর্শনীর আহ্বায়ক মুঈদ হাসান তড়িৎ বলেন, মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ পর্যন্ত শতাধিক আলোকচিত্র প্রদর্শনের আয়োজন করেছি। প্রদর্শনীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আমন্ত্রণ জানানো হয়েছে।

জনপ্রিয়