রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯

বন্যার পানি নেমে যাওয়ায় সচল ওসমানী বিমানবন্দর

বন্যার পানি নেমে যাওয়ায় ৬ দিন পর সচল হলো সিলেটের এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর। বৃহস্পতিবার (২৩ জুন) ভোর থেকে বিমানবন্দরটিতে বিমান চলাচল শুরু হয়। এ তথ্য নিশ্চিত করেছেন বিমানবন্দরের পরিচালক মো. হাফিজ আহমদ।

তিনি বলেন, ‘আজ থেকে ওসমানী বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রম চলছে। বিমান চলাচলে কোন সমস্যা নেই। রানওয়ে থেকে পানি নেমে যাওয়ায় নির্বিঘ্নে বিমান চলাচল শুরু হয়েছে।’

বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, বৃহস্পতিবার সকালে ওসমানী বিমানবন্দর থেকে সিলেট-লন্ডন রুটে দুটি ফ্লাইট যাওয়া-আসা করেছে। একটি বিমান ম্যানচেস্টারের উদ্দেশ্যে ছেড়ে গেছে। এ ছাড়া সিলেট-ঢাকা রুটেও একাধিক বিমান যাওয়া-আসা করেছে।

এর আগে বিমানবন্দরের রানওয়েতে বানের পানি ওঠায় গত ১৭ জুন বন্দরের ফ্লাইট কার্যক্রম তিন দিনের জন্য বন্ধের ঘোষণা দেয় কর্তৃপক্ষ। ৩ দিন পর গত ২০ জুন ওসমানী বিমানবন্দর পরির্দশনে আসেন বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী।

পরিদর্শন শেষে তিনি জানান, রানওয়ে থেকে পানি নেমে গেলেও এপ্রোচ লাইট তলিয়ে থাকায় বিমানবন্দরের কার্যক্রম আরও কয়েকদিন বন্ধ থাকবে। এপ্রোচ লাইটের পানি নেমে যাওয়ায় বৃহস্পতিবার থেকে ফ্লাইট চলাচল শুরু করার বিষয়টি জানায় বিমানবন্দর কর্তৃপক্ষ।