রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯

জৈন্তাপুরে বন্যার্তদের পাশে মির্জা ফখরুল

সিলেটের জৈন্তাপুর উপজেলায় বন্যার্তদের পাশে ছুটে এসেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলামগীর। আজ বৃহস্পতিবার উপজেলার দরবস্ত ইউনিয়নে খাঁজার মোকাম উচ্চ বিদ্যালয়ে আশ্রয় কেন্দ্রে এসে বন্যার্তদের খোঁজখবর নেন।

এসময় তার সাথে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী, দৈনিক সিলেট মিরর পত্রিকার প্রকাশক ফয়সল আহমদ চৌধুরী, জৈন্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন প্রমুখ নেতারা আশ্রয় কেন্দ্রে ও বিভিন্ন গ্রামে বন্যার্তদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

বন্যা পরিস্থিতির অনেকটা উন্নতি

এদিকে উপজেলার বন্যা পরিস্থিতি অনেকটা উন্নতি হয়েছে। ৬টি ইউনিয়নের মধ্যে চারিকাটা, জৈন্তাপুর, দরবস্ত, ফতেপুর ও চিকনাগুল ইউনিয়নের নীচু এলাকার অনেক বাড়িঘরে এখনও পানি রয়েছে।

নদ-নদীর পানি কমতে শুরু করেছে। তবে মানুষের কষ্টের শেষ নেই। উপজেলার বিভিন্ন আশ্রয় কেন্দ্রে এখনও কয়েক হাজার মানুষ অবস্থান করছে।

বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন ও ব্যক্তিগত উদ্যোগে শুকনো খাবারের পাশাপাশি আশ্রয় কেন্দ্রগুলোতে রান্না করা খাবার বিতরণ করছে।

ফতেপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিক আহমদ জানান, বন্যায় ফতেপুর ইউনিয়নের হেমু তিনপাড়া, মাঝেরটুল, হাউদপাড়া, জুয়াইটুল, লামাশ্যামপুর, কাউতগ্রাম, নয়াগ্রাম, বালিপাড়াগ্রামসহ আর অনেক এলাকার বহু পরিবারের বসতবাড়িতে বন্যার পানি প্রবেশ করায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি বন্যা পুনর্বাসন কাজে ত্রাণসহায়তা ও গৃহনির্মাণে পর্যাপ্ত বরাদ্দ দেয়ার আহবান জানান।