রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯

বোয়ালমারীতে শ্রেষ্ঠ পিতা শ্রেষ্ঠ সন্তান সম্মাননা

ফরিদপুরের বোয়ালমারীর কাদিরদীতে শ্রেষ্ঠ পিতা ও শ্রেষ্ঠ সন্তান সম্মাননা ও প্রবীণদের ভাতা প্রদান করেছে বেসরকারি সংস্থা সোসাইটি ডেভেলপমেন্ট কমিটি (এসডিসি)। প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) অর্থায়নে সম্মাননাভাতা প্রদান ও পুরস্কার বিতরণ করে বেসরকারি সংস্থাটি।

উপজেলার সাতৈর ইউনিয়নের কাদিরদীতে অবস্থিত এসডিসি-র শাখায় আজ বৃহস্পতিবার দুপুরে অনুষ্ঠানে কাদিরদী কলেজের অধ্যক্ষ মো. নুরুজ্জামান মোল্যা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মাননা ক্রেস্ট, সনদপত্র ও ভাতার নগদ অর্থ নির্বাচিতদের হাতে তুলে দেন। তিনি বলেন, ‘সমৃদ্ধি কর্মসূচির নানাবিধ সমাজ সংস্কারমূলক কার্যক্রম প্রশংসার দাবিদার। বিশেষ করে শিক্ষাক্ষেত্রে অবদান রাখায় শ্রেষ্ঠপিতা নির্বাচন ও তাদের সম্মাননা দেওয়ায় শিক্ষায় মানুষকে অনুপ্রাণিত করবে। একই সাথে শ্রেষ্ঠসন্তান সম্মাননা প্রদানে নতুন প্রজন্মকে আরও দায়িত্বশীল নাগরিক হিসেবে গড়ে উঠতে উদ্বুদ্ধ করবে। এসডিসি-র নির্বাহী পরিচালক কাজী আশরাফুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাতৈর ইউনিয়নের চেয়ারম্যান মো. রাফিউল আলম মিন্টু এবং প্রবীণ কমিটির সাতৈর ইউনিয়ন শাখার সভাপতি বিকাশ চন্দ্র কুন্ডু।

এ বছর শ্রেষ্ঠ পিতা নির্বাচিত হয়েছেন কাদিরদী গ্রামের মো. আব্দুস সাত্তার, রূপদিয়া গ্রামের শওকত আলী মিয়া, সাতৈর গ্রামের মো. মোতালেব শেখ, মো. আদেল শেখ, কেরশাইল গ্রামের সৈয়দ জালাল উদ্দিন ও কেরসাইল গ্রামের মো. শেখ মুন্নাফ। এছাড়া শ্রেষ্ঠ সন্তান নির্বাচিত হয়েছেন সাতৈর ইউনিয়নের চেয়ারম্যান মো. রাফিউল আলম মিন্টু, আরাজি পাইকহাটি গ্রামের কাজী হুমায়ূন কবির, কাদিরদী গ্রামের খন্দকার মো. তালহা, সেলিম রেজা এবং রূপদিয়া গ্রামের স্কুল শিক্ষক মো. দেলোয়ার হোসেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এসডিসির পরিচালক (প্রশিক্ষণ) কাজী মসিউর রহমান কচি, সহকারী পরিচালক খন্দকার নজরুল ইসলাম, বোয়ালমারী প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী হাসান ফিরোজ, সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়ক দিদারুল আলম প্রমুখ।