রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯

প্রকৌশলীর বিরুদ্ধে টেন্ডার ছাড়াই গাছ কাটার অভিযোগ

টেন্ডার ছাড়াই সড়ক ও জনপথ (সওজের) গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে উপ সহকারী প্রকৌশলীর বিরুদ্ধে। মানিকগঞ্জ সড়ক ও জনপথ (সওজের) উপ সহকারী প্রকৌশলী আলমগীর হোসেনের বিরুদ্ধে টেন্ডার ছাড়াই বিভিন্ন প্রজাতির সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে। জানাগেছে, এক সপ্তাহে আগে টেন্ডার ছাড়াই মানিকগঞ্জ সড়ক ভবনের কোয়াটারের পিছন থেকে মেহেগুনী গাছসহ বিভিন্ন প্রজাতির গাছ কেটে এলাকায় বিক্রি করেছে সহকারী প্রকৌশলী আলমগীর হোসেন।

মানিকগঞ্জ সড়ক ও জনপথ (সওজের) এক কর্মচারী অভিযোগ করে বলেন, আলমগীর স্যার হঠাৎ করে সপ্তাহখানেক আগে লেবার নিয়ে এসে গাছগুলো কাটা শুরু করে। গাছের কিছু অংশ ভিতরে রেখে বাকি গাছগুলো বিক্রি করেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়ক ভবনের কোয়াটারের পিছন থেকে মেহেগনী গাছ অর্ধেক খানেক কাটা হয়েছে। মেহেগনী গাছের পাশ থেকেই আরো বেশ কিছু প্রজাতির গাছ কাটা হয়েছে। সড়ক ভবনের পুকুরে পানিতে বড় একটি গাছের অংশ পড়ে রয়েছে।

উপ সহকারী প্রকৌশলী আলমগীর হোসেন বলেন, টেন্ডারের মাধ্যমে গাছগুলো কাটা হয়েছে। টেন্ডারের কপি চাওয়া হলে তিনি গড়িমসি শুরু করেন। টেন্ডার হয়েছে কিন্তু কপি খুজতে হবে। এই মুহূর্তে দিতে পারবো না।

এ প্রসঙ্গে বিষয়ে মানিকগঞ্জ সড়ক ও জনপথ( সওজের) উপ বিভাগীয় প্রকৌশলী আনিছুর রহমান বলেন,বিষয়টি আমার ভালো করে জানা নেই। কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আলী মোহাম্মদ আবু সাঈদ বলেন, বছর দুই আগে মানিকগঞ্জ সড়ক ও জনপথ সওজের গাছ কাটার টেন্ডার হয়ে ছিল। বর্তমানে ওই অফিসের কোন গাছ কাটার টেন্ডার হয়নি।