ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন জাবির ৬ শিক্ষার্থী 

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩৪, ২ মে ২০২৩

সর্বশেষ

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন জাবির ৬ শিক্ষার্থী 

অনুষদভিত্তিক সর্বোচ্চ ফল অর্জনের জন্য প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯ এর জন্য মনোনীত হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষার্থী। তাদের অভিনন্দন জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম। 

সম্প্রতি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হয়। এতে দেশের সরকারি-বেসরকারি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৭৮ জন শিক্ষার্থীকে ২০১৯ খ্রিষ্টাব্দে প্রকাশিত ফলের ভিত্তিতে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়। 

স্বর্ণপদকের জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে মনোনীত শিক্ষার্থীরা হলেন, কলা ও মানবিক অনুষদের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের মৌসুমী আক্তার (৩ দশমিক ৮), গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের পরিবেশ বিজ্ঞান বিভাগের বিউটি আক্তার (৩ দশমিক ৯১), সমাজবিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের মারুফাতুন নাহার (৩ দশমিক ৯৬), জীববিজ্ঞান অনুষদের মাইক্রোবায়োলজি বিভাগের মুমতারিন জান্নাত ঐশী (৩ দশমিক ৯৫), বিজনেস স্টাডিজ অনুষদের মার্কেটিং বিভাগের রাবেয়া জান্নাত (৩ দশমিক ৯৩), আইন অনুষদভুক্ত আইন ও বিচার বিভাগের লিমা আক্তার (৩ দশমিক ৮১)।

স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে উপাচার্য অধ্যাপক ড. নুরুল আলম বলেন, এটি অত্যন্ত আনন্দের খবর। প্রতিবছরের মতো এবারও আমাদের বিশ্ববিদ্যালয় থেকে ছয় শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন। বিশ্ববিদ্যালয়ে ছয়টি অনুষদের মধ্যে যারা নিজ অনুষদে সর্বোচ্চ ফল করেছে, তারা এ পদকের জন্য মনোনীত হয়েছেন। এ পদক প্রাপ্তির ফলে শিক্ষার্থীরা আরো বেশি উৎসাহিত হবেন। উপাচার্য স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের অব্যাহত সাফল্য কামনা করেন। 

প্রসঙ্গত, ২০০৫ খ্রিষ্টাব্দ থেকে ইউজিসি মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক দিয়ে আসছে।

জনপ্রিয়