ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

এসএসসির প্রশ্নফাঁসের নাটক, আটক ৪

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ০০:০০, ৩ মে ২০২৩

সর্বশেষ

এসএসসির প্রশ্নফাঁসের নাটক, আটক ৪

বগুড়ায় এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র তৈরি করে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে চার যুবককে আটক করেছে জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। গত সোমবার দুপুরে বগুড়া পুলিশ সুপার কার্যালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী। 
আটককৃতরা হলেন : বগুড়া ধুনট উপজেলার জোড়খালি এলাকার যুবাইর আহমেদের ছেলে সালমান ইসলাম (২০), রাইমেন সরকারের ছেলে রাইসুল ইসলাম (২০), কাওছার আলীর ছেলে আহসান হাবীব এবং রুহুল আমীনের ছেলে আব্দুর মমিন (২০)। এদের মধ্যে সালমান এই চক্রের মূলহোতা এবং বাকি সবাই সহযোগী। এছাড়া এরা সবাই বিভিন্ন কলেজের শিক্ষার্থী।
এর আগে রোববার (৩০ এপ্রিল) বিকেল সোয়া ৪টার দিকে ধুনট উপজেলার জোড়খালি হাফেজখানা এলাকা থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত একটি ল্যাপটপ ও চারটি মোবাইল উদ্ধার করা হয়েছে। চক্রটি বিভিন্ন সালের এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ইন্টারনেটের মাধ্যমে সংগ্রহ করে ল্যাপটপের মাধ্যমে সুপার এডিট করে প্রতারণা করতো।
পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী জানান, আটকরা সামাজিক যোগাযোগমাধ্যমে পেজ খুলে আগের এসএসসি পরীক্ষার প্রশ্নের ছবির ওপরের কাটা অংশ পোস্ট করে। এই প্রশ্ন নিতে তাদের ওই পেজে যোগাযোগ করতে বলে। পরে আগ্রহীরা হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত করে তাদের ভিন্ন দুইটি বিকাশ নম্বর পাঠিয়ে আড়াই থেকে তিন হাজার টাকা দিতে বলে। পরে বিষয়টি জানাজানি হলে গোয়েন্দা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করে।

সুপার বলেন, তাদের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে। তাদের এই চক্রের সঙ্গে আরও কেউ জড়িত আছে কি না এজন্য তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং তদন্ত অব্যাহত রয়েছে।

জনপ্রিয়