ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

দাখিলের স্থগিত পরীক্ষা ২৭ ও ২৮ মে

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক 

প্রকাশিত: ০০:০০, ১৯ মে ২০২৩

সর্বশেষ

দাখিলের স্থগিত পরীক্ষা ২৭ ও ২৮ মে

স্থগিত হওয়া দাখিলের দুই বিষয়ের পরীক্ষা আগামী ২৭ ও ২৮ মে অনুষ্ঠিত হবে। দাখিলের স্থগিত ইংরেজি প্রথম পত্র পরীক্ষা আগামী ২৭ মে (শনিবার) অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে মাদরাসা শিক্ষা বোর্ড। আর গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের জেরে ২৫ মের দাখিলের উচ্চতর গণিত পরীক্ষা স্থগিত ঘোষণা করে তা আগামী ২৮ মে (রোববার) অনুষ্ঠিত হবে বলেও জানানো হয়েছে। 
গতকাল বৃহস্পতিবার বিকেলে মাদরাসা শিক্ষা বোর্ড থেকে বিষয়টি জানিয়ে স্থগিত পরীক্ষার সূচি প্রকাশ করা হয়েছে।
জানা গেছে, বৃহস্পতিবার দাখিলের বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীদের উচ্চতর গণিত পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। আগামী ২৫ মে (বৃহস্পতিবার) এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু এদিন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ পরিস্থিতিতে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সিদ্ধান্তে ২৫ মে অনুষ্ঠিতব্য দাখিলের উচ্চতর গণিত পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে মাদরাসা শিক্ষা বোর্ড। এর আগে গত ১৪ মের দাখিলের ইংরেজি প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় মোকার প্রভাবে তা স্থগিত করা হয়েছিলো। 
মাদরাসা শিক্ষা বোর্ড জানিয়েছে, দাখিলের স্থগিত ইংরেজি প্রথম পত্র পরীক্ষা আগামী ২৭ মে (শনিবার) অনুষ্ঠিত হবে। ২৫ মের দাখিলের স্থগিত উচ্চতর গণিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। উচ্চতর গণিত পরীক্ষা আগামী ২৮ মে (রোববার) অনুষ্ঠিত হবে। 
মাদরাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. কামাল উদ্দিন আহমেদ স্বাক্ষরিত সূচিতে বলা হয়েছে, অনিবার্য কারণে ২০২৩ খ্রিষ্টাব্দের দাখিল পরীক্ষার ২৫ মে (বৃহস্পতিবার) অনুষ্ঠিতব্য উচ্চতর গণিত পরীক্ষা একযোগে সব কেন্দ্রে স্থগিত করা হলো। ১৪ মের স্থগিতকৃত ইংরেজি প্রথম পত্র পরীক্ষা আগামী ২৭ মে (শনিবার) অনুষ্ঠিত হবে। আর ২৫ মে স্থগিতকৃত উচ্চতর গণিত পরীক্ষা আগামী ২৮ মে অনুষ্ঠিত হবে। নির্ধারিত দিনে সকাল দশটা থেকে দুপুর একটা পর্যন্ত পরীক্ষা হবে। 

মাদারাসা শিক্ষা বোর্ড আরো জানিয়েছে, দাখিলের ব্যবহারিক পরীক্ষা আগামী ২৯ মে থেকে ৪ জুনের মধ্যে অবশ্যই শেষ করতে হবে। ৫ জুনের মধ্যে প্রিন্ট কপি ও ব্যবহারিকের উত্তরপত্র ও অন্যান্য কাগজ বোর্ড জমা দিতে হবে।

জনপ্রিয়