ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ইতালির সেরা খেলোয়ার বিদেশি অ্যাথলেটের স্বপ্ন ইংল্যান্ডে যাওয়ার 

খেলা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ২১:১৫, ৮ মার্চ ২০২৩

সর্বশেষ

ইতালির সেরা খেলোয়ার বিদেশি অ্যাথলেটের স্বপ্ন ইংল্যান্ডে যাওয়ার 

ডিয়েগো ম্যারাডোনার হাত ধরে ৩৩ বছর আগে সর্বশেষ লিগ শিরোপা জিতেছিল নাপোলি। এরপর লম্বা সময় পেরিয়ে গেলেও আর লিগ শিরোপার দেখা পায়নি ইতালিয়ান ক্লাবটি। তবে সে দুঃসময় ভুলে চলতি মৌসুমে জাদু দেখাচ্ছে নাপোলি।

নিজেদের ইতিহাসের অন্যতম সেরা সময় পার করছে তারা। লিগ শিরোপা প্রায় হাতের মুঠোয়। চ্যাম্পিয়নস লিগেও সম্ভাবনা আছে দারুণ কিছু করার। আর নাপোলিকে যাঁরা দুর্দান্ত এই সময় উপহার দিচ্ছেন, তাঁদের অন্যতম ভিক্টর ওশিমেন।

চলতি মৌসুমে অবিশ্বাস্য ছন্দে আছেন এই নাইজেরিয়ান ফরোয়ার্ড। সব প্রতিযোগিতা মিলিয়ে নাপোলির হয়ে ২১ গোল করার পাশাপাশি করেছেন ৪টি অ্যাসিস্টও। এর মাঝে পেয়েছেন ইতালির বর্ষসেরা বিদেশি অ্যাথলেটের পুরস্কারও। ইতালিতে নিজের শ্রেষ্ঠত্বের পতাকা উড়ালেও ওশিমেনের স্বপ্নটা অবশ্য ভিন্ন। তাঁর স্বপ্ন মূলত ইংল্যান্ডে গিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেকে প্রমাণ করার। সম্প্রতি এ সাক্ষাৎকারে নিজের স্বপ্নের কথা তুলে ধরেছেন এই নাপোলি তারকা।

ইতালির বর্ষসেরা অ্যাথলেট নির্বাচিত হওয়ার পর প্রতিক্রিয়ায় ওশিমেন বলেছেন, ‘বিশ্বের সেরা পাঁচ লিগের একটিতে খেলার অনুভূতি দারুণ। অনেক মানুষ প্রিমিয়ার লিগকে সবচেয়ে শক্তিশালী ও সেরা লিগ বলে মনে করে। তবে আমি এখন বিশ্বের অন্যতম সেরা একটি লিগে খেলছি।’

সিরি ‘আ’কে অন্যতম সেরা মানলেও, নিজের স্বপ্ন যে প্রিমিয়ার লিগে খেলা সেটা গোপন করেননি ওশিমেন, ‘আমি কঠোর পরিশ্রম করছি, যাতে কোনো একদিন আমি প্রিমিয়ার লিগে খেলার যে স্বপ্ন, সেটি সত্যি করতে পারি। তবে এটা একটা প্রক্রিয়ার ব্যাপার। আমি মোমেন্টাম ধরে রাখতে এবং ভালো খেলাটা চালিয়ে যেতে চাই।’

গুঞ্জন আছে ম্যানচেস্টার ইউনাইটেড আগামী গ্রীষ্মেই দলে ভেড়াতে চায় ওশিমেনকে। তবে ওশিমেনকে পাওয়ার দৌড়ে নামতে পারে ইংল্যান্ডের অন্য পরাশক্তিরাও। সব মিলিয়ে ওশিমেনকে ঘিরে জমে উঠতে পারে দলবদলের বাজার।

জনপ্রিয়