ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ , ১৩ চৈত্র ১৪৩০ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

কুবিতে আমরণ অনশনে চার ছাত্রলীগ নেতা

শিক্ষা

আমাদের বার্তা, কুবি প্রতিনিধি

প্রকাশিত: ১১:৫৫, ২১ মার্চ ২০২৩

সর্বশেষ

কুবিতে আমরণ অনশনে চার ছাত্রলীগ নেতা

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির চার নেতা পাঁচ দফা দাবি আদায়ে আমরণ অনশনে বসেছেন। গতকাল সোমবার বিকাল থেকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে এ চার ছাত্রলীগ নেতা আমরণ অনশনে বসেন। 

চার ছাত্রলীগ নেতা হলেন, সদ্য বিলুপ্ত কমিটির সহ-সম্পাদক কাজল হোসাইন, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. এনায়েত উল্লাহ, একই হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সালমান চৌধুরী এবং শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমতিয়াজ শাহরিয়া। বিকেল সাড়ে তিনটায় তারা সংবাদ সম্মেলন করেন এবং সংবাদ সম্মেলন শেষে বিকেলে চারটায় আমরণ অনশনে বসেন।

পাঁচ দফা দাবি হলো, প্রক্টরের পদত্যাগ, হামলাকারীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার ও বিশ্ববিদ্যালয় বাদী হয়ে মামলা এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আইনি পরামর্শক নিয়োগ করা। একই সঙ্গে অছাত্র, বহিরাগত ও একাধিক মামলার আসামিদের হলে ওঠা এবং বিশ্ববিদ্যালয়ে প্রবেশ আজীবনের জন্য নিষিদ্ধ করা। বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর (এনায়েত উল্লাহ ও সালমান চৌধুরী) সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহার এবং বিশ্ববিদ্যালয় পরিবারের সকল স্তরের স্টেকহোল্ডারদের সার্বক্ষণিক নিরাপত্তা দেয়া। 

জানতে চাইলে অনশনরত ছাত্রলীগ নেতা এনায়েত উল্লাহ বলেন, আমরা পাঁচদফা দাবি আদায়ে সংবাদ সম্মেলনের পর আমরণ অনশনে বসেছি। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে যাতে শান্তি আসে সে কাজই করে যাচ্ছি। আমরা আর কাউকে আহ্বান করিনি, তবে কেউ যদি স্বেচ্ছায় আমাদের সাথে বিচারের দাবিতে যুক্ত হতে চায় হতে পারবে।

জনপ্রিয়