ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

পার্বত্য চট্টগ্রামে শিক্ষক সঙ্কট নিরসনে উদ্যোগ নিচ্ছে সরকার

শিক্ষা

আমাদের বার্তা, খাগড়াছড়ি 

প্রকাশিত: ০০:০০, ২৯ এপ্রিল ২০২৩

সর্বশেষ

পার্বত্য চট্টগ্রামে শিক্ষক সঙ্কট নিরসনে উদ্যোগ নিচ্ছে সরকার

পার্বত্য চট্টগ্রামে শিক্ষার মান উন্নয়নে স্থানীয়ভাবে মেধাবীদের মধ্য থেকে শিক্ষক নিয়োগে সরকারের পরিকল্পনা রয়েছে। এতে করে শিক্ষক সঙ্কটের দীর্ঘমেয়াদী সমস্যার সমাধান হবে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।
গতকাল শুক্রবার সকালে খাগড়াছড়ির মানিকছড়ি রাণী নিহার দেবী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের প্রথম পুর্নমিলনী অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।  
শিক্ষা উপমন্ত্রী আরও বলেন, অনুষ্ঠিতব্য পাবলিক পরীক্ষা শেষে পার্বত্য চট্টগ্রামের যেসব সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক সঙ্কট রয়েছে সেখানে জরুরি ভিত্তিতে শিক্ষক পদায়ন করা হবে। একই সাথে পদায়নকৃত শিক্ষকরা যাতে ইচ্ছা হলে বদলী নিতে না পারেন সেদিকে কঠোর ব্যবস্থা নিবে মন্ত্রণালয়।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী।
এর আগে, রাণী নিহার দেবী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। সন্ধ্যায় তারকা শিল্পী পড়শিসহ স্থানীয় শিল্পীদের সাংস্কৃতিক পরিবেশনায় পর্দা নামে এ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলার। 
প্রসঙ্গত, ১৯৮১ খ্রিষ্টাব্দে প্রতিষ্ঠিত হয় মানিকছড়ি রাণী নিহার দেবী সরকারি উচ্চ বিদ্যালয়। মানিকছড়ি মং রাজ পরিবার বিদ্যালয়টি প্রতিষ্ঠা করে।

জনপ্রিয়