ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ভারতের কাছে হেরে চ্যাম্পিয়ন ইরানের সামনে বাংলাদেশ

খেলা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৯:১৮, ২ মার্চ ২০২৩

আপডেট: ১৯:২২, ২ মার্চ ২০২৩

সর্বশেষ

ভারতের কাছে হেরে চ্যাম্পিয়ন ইরানের সামনে বাংলাদেশ

অনুমিতভাবেই যুব বিশ্বকাপ কাবাডিতে ভারতের কাছে হেরেছে বাংলাদেশ। বুধবার রাতে হারের ব্যবধানও ছিল বেশ বড়, ২৩-৭৪ পয়েন্ট। এই হারে গ্রুপ রানার্সআপ হয়ে শেষ আটে উঠেছে বাংলাদেশ। আর শেষ আটে বাংলাদেশকে পড়তে হচ্ছে আরেক কঠিন প্রতিপক্ষের সামনে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ও স্বাগতিক ইরানের সঙ্গে আজই শেষ চারে ওঠার লড়াই বাংলাদেশের। 

বাংলাদেশ দল মনে করছে, ইরানের সঙ্গে পেরে ওঠা কঠিন। ফলে সেমিফাইনালে ওঠার সম্ভাবনাও প্রায় নেই বললেই চলে।  সেমিতে উঠতে না পারলে এবার আর পদকও আসবে না। তেমনটাই মনে করেন বাংলাদেশের মূল জাতীয় কাবাডি দলের কোচ আবদুল জলিল, ‘গ্রুপিংয়ের কারণেই আমরা এবার মার খেয়ে গেলাম। ভারতের গ্রুপে পড়ায় আমাদের রানার্সআপ হতে হয়েছে। অন্য গ্রুপে থাকলে ভালো হতো, আমরা পদক পেতে পারতাম। তা ছাড়া ইরান অনেক শক্তিশালী হওয়ায় মনে হয় না আমাদের ছেলেরা সেমিতে যেতে পারবে।’

২০১৯ খ্রিষ্টাব্দে প্রথম যুব বিশ্বকাপ কাবাডিতে বাংলাদেশ সেমিতে উঠে ব্রোঞ্জপদক জিতেছিল। সেবার অবশ্য ভারত খেলেনি। তাই বাংলাদেশের পক্ষে পদক জিততে সুবিধা হয়েছে। এবার ‘সি’ গ্রুপে  বাংলাদেশের সঙ্গী ছিল ভারত ও থাইল্যান্ড। ইরানের উর্মিয়া শহরে অনুষ্ঠানরত প্রতিযোগিতায় বাংলাদেশ দল প্রথম ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে পায় বড় জয়, ব্যবধান ৬৯-৪৩ পয়েন্ট। এরপরই পড়তে হয়েছে ভারতের সামনে।

ভারত ও ইরানের ফাইনাল খেলার সম্ভাবনা বেশি। তবে ফাইনালে খেলার আশা নিয়েই দ্বিতীয় যুব বিশ্বকাপ কাবাডিবতে খেলতে যায় বাংলাদেশ। কিন্তু সে আশা পূরণের পথে বাংলাদেশর বড় বাধা হয়ে দাঁড়ায় গ্রুপিং। ভারতের গ্রুপে না পড়লে ফাইনালে না হোক, অন্তত সেমিফাইনালে খেলার বাস্তব সম্ভাবনা ছিল বাংলাদেশের সামনে।

জনপ্রিয়