ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ , ১৩ চৈত্র ১৪৩০ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

সিদ্দিক বাজারে বিস্ফোরণ নাশকতামূলক নয় : ডিএমপি

জাতীয়

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: ২১:৩০, ৭ মার্চ ২০২৩

সর্বশেষ

সিদ্দিক বাজারে বিস্ফোরণ নাশকতামূলক নয় : ডিএমপি

রাজধানীর সিদ্দিক বাজারে গুলিস্তান সংলগ্ন বিআরটিসি কাউন্টারের দক্ষিণ পাশে একটি পাঁচ তলা ভবনে বিস্ফোরণের ঘটনা নাশকতামূলক নয় বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

মঙ্গলবার রাতে ঢামেক হাসপাতাল পরিদর্শন এসে তিনি জানান, আমাদের যারা এক্সপার্ট আছেন, তারা ঘটনাস্থলে গিয়ে তদন্ত করে দেখেছেন এটা কোনো নাশকতামূলক ঘটনা না। অনেক সময় নানা কারণে বিস্ফোরণ হয়, কখনো মিথেন গ্যাস, কখনো এসির গ্যাস। এটা গ্যাসজনিত কোনো বিস্ফোরণ হতে পারে। এরপরও তদন্ত করে দেখা যাবে যে এটা নাশকতা, নাকি দুর্ঘটনা।

এদিকে রাত সাড়ে আটটা পর্যন্ত পাওয়া পর্যন্ত ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে (ঢামেক) ১৫ জনের মরদেহ এসেছে। চিকিৎসা নিচ্ছেন শতাধিক। আহত-নিহতদের স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠেছে পুরো ঢামেক হাসপাতালের পরিবেশ। 

মঙ্গলবার সন্ধ্যায় ঢামেক ঘুরে দেখা যায় আহত-নিহত স্বজনদের আহাজারি। কেউ এক কেবিন থেকে অন্য কেবিন থেকে ছুটে চলছেন দুর্ঘটনায় আহত বা নিহত হওয়া স্বজনের খোঁজে। অনেকে জানেনও না স্বজন আহত হয়েছেন নাকি নিহত হয়েছেন।

এদিকে ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাজাহান শিকদার সাংবাদিকদের জানিয়েছেন, বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবন থেকে এখন পর্যন্ত ১২ জনকে জীবিত উদ্ধার করেছেন ফায়ার সার্ভিস কর্মীরা। এছাড়া ভবনটি থেকে ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মাধ্যমে ভবনটি থেকে মোট ২২ জনকে উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে রাজধানীর নর্থ সাউথ রোডের ১৮০/১ হোল্ডিংয়ে একটা ভবনে বিস্ফোরণ ঘটে। সাত তলা যে ভবনে বিস্ফোরণ ঘটেছে, তার নিচের দুটো তলা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানে স্যানিটারি সামগ্রী আর গৃহস্থালী সামগ্রীর বেশ কয়েকটি দোকান ছিলো।

জনপ্রিয়