ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

দল গোছাতে মাঠে নামছেন রওশন এরশাদপন্থীরা

জাতীয়

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ২২:২৫, ৭ মে ২০২৩

সর্বশেষ

দল গোছাতে মাঠে নামছেন রওশন এরশাদপন্থীরা

দেশজুড়ে সাংগঠনিক তৎপরতার মাধ্যমে আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিতে মাঠে নামছেন জাতীয় পার্টির চিফ প্যাট্রন ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। এ জন্য গঠন করা হয়েছে সাংগঠনিক সমন্বয় কমিটি। প্রার্থী বাছাই কার্যক্রম সমন্বয়ের জন্য কাজী মামুনুর রশীদকে প্রধান সমন্বয়কের দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া আট বিভাগকে সমন্বয় করে গঠন করা হয়েছে ৭টি বিভাগীয় সাংগঠনিক সমন্বয় কমিটি।

রোববার (৭ মে) কাজী শামসুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় পার্টির আসন্ন দশম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ও বিরোধীদলীয় নেতার রাজনৈতিক সচিব গোলাম মসীহ এবং সাংগঠনিক সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক ও বিরোধীদলীয় নেতার মুখপাত্র কাজী মামুনূর রশীদের যৌথ সইয়ে তিনটি বিভাগীয় কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

প্রথম ধাপে অনুমোদন দেওয়া কমিটিগুলো হলো, ঢাকা-ময়মনসিংহ, সিলেট (অতিরিক্ত জেলা সংযুক্ত ব্রাহ্মণবাড়িয়া) ও চট্টগ্রাম বিভাগ। এরপর রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের সাংগঠনিক সমন্বয় কমিটি ঘোষণা করা হবে। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মানিকগঞ্জ-২ আসনের সাবেক এমপি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারোয়ার মিলনকে ঢাকা-ময়মনসিংহ বিভাগের সমন্বয়কের দায়িত্ব দেওয়া হয়েছে। কমিটিতে সদস্য হিসেবে রাখা হয়েছে রফিকুল হক হাফিজ, মাওলানা ক্বারী হাবিবুল্লাহ বেলালী, ডা. কে আর ইসলাম, খন্দকার মনিরুজ্জামান টিটু, সাবেক এমপি ইঞ্জিনিয়ার মামুনুর রশীদ, নূরুল ইসলাম নূরু, গোলাম মোস্তফা, ইঞ্জিনিয়ার ইকরামুল খান ও আনোয়ার বেলালকে।

চট্টগ্রাম বিভাগ থেকে বৃহৎ ব্রাহ্মণবাড়িয়াকে সরিয়ে সিলেটে সংযুক্ত করে বিভাগীয় সমন্বয় কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধাকে সমন্বয়কের দায়িত্ব দিয়ে ঘোষণা করা হয়েছে ৮ সদস্যের সাংগঠনিক টিম। সদস্যরা হলেন, শাহ জামাল রানা, ইশরাকুল হোসেন শামীম, পীরজাদা সৈয়দ জুবায়ের আহমেদ, জহির উদ্দিন জহির, মুহিবুল কাদের চৌধুরী পিন্টু, মুজিবুর রহমান ডালিম, আহসান হাবিব মঈন ও মুরাদ আহমদ।

অন্যদিকে সাবেক সংসদ সদস্য এম এ গোফরানকে সমন্বয়ক করে ১০ সদস্যের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সমন্বয় কমিটি ঘোষণা দেওয়া হয়েছে। এতে সদস্য হিসেবে রয়েছেন অধ্যাপক ইকবাল হোসেন রাজু, সাবেক এমপি অধ্যাপক নুরুল ইসলাম মিলন, দয়াল কুমার বড়ুয়া, আব্দুল আজিজ, মনোয়ারুল আলম, কামারুজ্জামান পিন্টু, আবুল কালাম আজাদ, আব্দুল কাদের জুয়েল, নাফিস মাহবুব ও শামসুল আলম।

জনপ্রিয়