ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে ভাষা উৎসব

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৫৭, ২৩ মার্চ ২০২৩

আপডেট: ১৪:৫৮, ২৩ মার্চ ২০২৩

সর্বশেষ

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে ভাষা উৎসব

অষ্টম ডিআরএমসি জাতীয় ভাষা উৎসব শেষ হয়েছে। বৃহস্পতিবার ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে এ উৎসবের সমাপনী অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ, এনডিসি, পিএসসি।
 
গত সোমবার শুরু হওয়া চার দিনের এ উৎসবে বাংলা অলিম্পিয়াড, ইংরেজি অলিম্পিয়াড, উপস্থিত বাংলা বক্তৃতা, উপস্থিত ইংরেজি বক্তৃতা, বই ভিত্তিক কুইজ, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রসহ ৩৬টি প্রতিযোগিতায় ১৬০টি খ্যাতনামা স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের চার সহাস্রাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। 

সমাপনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষরা, ক্লাবগুলো প্রধান সমন্বয়ক সহযোগী অধ্যাপক মোহাম্মদ নূরুন্নবী, রেমিয়েন্স ল্যাঙ্গুয়েজ ক্লাবের মডারেটর ও উৎসবের আহ্বায়ক প্রভাষক মো. মুজাহিদ আতীক, উৎসবের সদস্য সচিব প্রভাষক মোঃ রাফসানুর রহমান, সরকারি-বেসরকারি উচ্চপদস্থ কর্মকর্তা, আমন্ত্রিত অতিথি, অভিভাবক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ও শিক্ষক।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ বলেন, জন্মগতভাবে মানুষ একটি ভাষাসমুদ্রে বসবাস করে। নির্দিষ্ট ভাষার সঙ্গে তার সম্পর্ক নিবিড় হয়। তবে অন্যান্য ভাষার সঙ্গে তার সম্পর্কও সম্পূর্ণ বিচ্ছিন্ন নয়। এমনকি সামসাময়িক সময়ে নিজ ভাষাসহ অন্যান্য ভাষার সঙ্গে যার সম্পর্ক যত নিবিড় সে ততবেশি সমৃদ্ধ। এ ধরনের আয়োজন শিক্ষার্থীদের নিজ ভাষাসহ অন্যান্য ভাষার প্রতি সম্মান ও তাদের ভাষা-জ্ঞানকে সমৃদ্ধ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

জনপ্রিয়