ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ , ৪ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

হজযাত্রীদের জন্য ৩৩৫ ফ্লাইট ঘোষণা

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪৮, ২৪ এপ্রিল ২০২৩

আপডেট: ১৫:৪৮, ২৪ এপ্রিল ২০২৩

সর্বশেষ

হজযাত্রীদের জন্য ৩৩৫ ফ্লাইট ঘোষণা

চলতি বছর হজযাত্রীদের সৌদি পৌঁছাতে মোট ৩৩৫টি ফ্লাইট ঘোষণা করেছে এয়ারলাইন্সগুলো। সেগুলো হলো—বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, সৌদি এরাবিয়ান এয়ারলাইন্স (সাউদিয়া) ও সৌদির বেসরকারি এয়ারলাইন্স সংস্থা ফ্লাই নাস।

বাংলাদেশ ও সৌদি আরবের হজ চুক্তি অনুযায়ী, হজযাত্রীদের অর্ধেক বিমান বাংলাদেশ এয়ারলাইনস ও বাকি অর্ধেক সৌদির আরবের সৌদি এরাবিয়ান এয়ারলাইনস (সাউদিয়া) ও ফ্লাই নাস বহন করবে। হজযাত্রীদের সৌদি পৌঁছাতে ১৬৮টি ফ্লাইট পরিচালনা করবে বিমান। অন্যদিকে, সাউদিয়া ১১৫টি ও ৫২টি ফ্লাইটে হজযাত্রী নেবে ফ্লাই নাস।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস জানায়, আগামী ২১ মে রাত ৯টা ৪৫ মিনিটে হজযাত্রীদের নিয়ে ঢাকা থেকে জেদ্দার উদ্দেশে রওনা হবে বিমানের প্রথম ফ্লাইট। বিমানের সর্বশেষ ফ্লাইটটি সৌদি যাবে ২২ জুন। এ ছাড়া হজযাত্রীদের দেশে ফিরিয়ে আনতে ২ জুলাই থেকে শুরু হবে বিমানের ফিরতি ফ্লাইট।

আগামী ২৫ মে ঢাকা থেকে জেদ্দার উদ্দেশে উড়াল দেবে সাউদিয়ার প্রথম ফ্লাইট। ফিরতি ফ্লাইট শুরু হবে ২ জুলাই। পাশাপাশি ফ্লাই নাসের প্রথম ফ্লাইট উড়াল দেবে ২১ মে ও ফিরতি ফ্লাইট শুরু হবে ২ জুলাই। তবে কারিগরি ত্রুটি বা অনাকাঙ্ক্ষিত কারণে যেকোনো সময় ফ্লাইটের শিডিউল পরিবর্তন বা বাতিল হতে পারে বলে জানিয়েছে এয়ারলাইনস সংস্থাগুলো।


 

জনপ্রিয়