ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

প্রয়োজনে আগামী বছরের এসএসসি-এইচএসসির সিলেবাস পুর্নবিন্যাস

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০৫, ২৫ এপ্রিল ২০২৩

সর্বশেষ

প্রয়োজনে আগামী বছরের এসএসসি-এইচএসসির সিলেবাস পুর্নবিন্যাস

আগামী বছরের এসএসসি-এইচএসসি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে হবে না পূর্ণাঙ্গ সিলেবাসে হবে সে সিদ্ধান্তে এখনো পৌঁছাতে পারেনি শিক্ষা প্রশাসন। ২০২৪ খ্রিষ্টাব্দের এসএসসি ও এইচএসসি পরীক্ষার সিলেবাস নিয়ে সিদ্ধান্ত নিতে শিগগিরই সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। প্রয়োজন হলে আগামী বছর এসএসসি ও এইচএসসি পরীক্ষার জন্য সিলেবাস সংক্ষিপ্ত বা পুনবিন্যাস করা হবে বলেও জানিয়েছেন তিনি।

মঙ্গলবার এসএসসি ও সমমান পরীক্ষা নিয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মন্ত্রী বলেন, ২০২৪ এর পরীক্ষার সিলেবাস নিয়ে আমরা খুব শিগগিরই সবার সঙ্গে বসবো। সবার সঙ্গে আলোচনা করে আমরা সে সিদ্ধান্তটা নেবো, ২০২৪ এ পুর্নবিন্যাসকৃত সিলেবাসে যাবো কি যাবো না। 

তিনি আরো বলেন, আমরা চাই পরীক্ষা স্বাভাবিক সময়ে নিয়ে আসতে। গতবছর এসএসসি ও এইচএসসি পরীক্ষা নভেম্বর-ডিসেম্বরকে অনুষ্ঠিত হয়েছে। এবার এসএসসি এপ্রিলের শেষে ও এইচএসসি আগস্টের মাঝামাঝি শুরু হচ্ছে। পরে বছর স্বাভাবিকের আরো যতো কাছে চলে আসতে পারি সে চেষ্টা করবো। যদি প্রয়োজন হয় নিশ্চয়ই আগামী বছরের জন্য সিলেবাস পুনর্বিন্যাসের চেষ্টা করবো। 

জনপ্রিয়