ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

এসএসসির প্রবেশপত্র বিতরণে অর্থ আদায়ের অভিযোগ

শিক্ষা

আমাদের বার্তা, ফরিদপুর 

প্রকাশিত: ০০:০০, ২৯ এপ্রিল ২০২৩

সর্বশেষ

এসএসসির প্রবেশপত্র বিতরণে অর্থ আদায়ের অভিযোগ

ফরিদপুরের নগরকান্দা উপজেলায় এসএসসি পরীক্ষার প্রবেশপত্র বিতরণে পরীক্ষার্থীদের থেকে অর্থ আদায় করছে বলে অভিযোগ পাওয়া গেছে। অভিভাবকদের অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার সরেজমিনে ফুলসুতি আব্দুল আলীম চৌধুরী উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায় শিক্ষার্থীদের মাঝে প্রবেশপত্র বিতরণ চলছে। এ সময় প্রত্যেক শিক্ষার্থীদের নিকট থেকে একশত টাকা করে আদায় করা হচ্ছে।
নাম প্রকাশ না করার শর্তে এক পরীক্ষার্থী জানায়, হেডস্যার বলে দিয়েছে যে একশত টাকা না দিবে তাকে পরীক্ষার প্রবেশপত্র দেওয়া হবে না। প্রবেশপত্র না দিলে আমরা পরীক্ষা দিবো কেমনে, তাই একশত টাকা দিয়েছি।
আরেক পরীক্ষার্থী জানান, ফরম পূরণেও তাদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেওয়া হয়েছিল। ২ হাজার একশত ৪০ টাকা নেয়ার নিয়ম থাকলেও সেখানে ২ হাজার ৩ শত টাকা করে আদায় করা হয়েছে।
অর্থ আদায়ের স্বীকার করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) সুশান্ত সরকার বলেন, আমার অফিসের খরচ বাবদ টাকা নেয়া হয়েছে। আমিতো একশত টাকা নিয়েছি আর অন্যান্য স্কুলে তিনশত থেকে পাঁচ শত টাকা করে নিয়েছে।
বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি সাইফুজ্জামান জুয়েল চৌধুরী দেশের বাহিরে থাকায় তার বক্তব্য জানা যায়নি। তবে এক সদস্য ইনায়েত হোসেন চৌধুরী বলেন, টাকা আদায়ের ব্যাপার আমার জানা নেই। তবে টাকা নিলে প্রত্যেক শিক্ষার্থীকে টাকা ফেরত দেওয়া হবে। আর প্রধান শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জনপ্রিয়