ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

৩০০ আসনে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি : জিএম কাদের

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১৩, ২৯ এপ্রিল ২০২৩

আপডেট: ১৮:১৩, ২৯ এপ্রিল ২০২৩

সর্বশেষ

৩০০ আসনে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি : জিএম কাদের

ছবি : সংগৃহীত

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, আমরা ৩০০ আসনে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। শুধু প্রার্থী হতে চাইলেই হবে না, ত্যাগীদের মূল্যায়ন করা হবে।

শনিবার (২৯ এপ্রিল) জাপার বনানীস্থ কার্যালয়ে জাতীয় পার্টি ঢাকা মহানগর উত্তর এর আয়োজনে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশের রাজনীতি এবং অর্থনীতির পরিস্থিতি অনিশ্চিত হয়ে পড়েছে। অবস্থা বুঝে আমাদের ব্যবস্থা নিতে হবে। সাংগঠনিকভাবে ভালো কাজ করবেন, তাদের অগ্রাধিকার ভিত্তিতে প্রার্থীতা দেওয়া হবে। জাতীয় পার্টি স্বতন্ত্র দল, দেশে সু-শাসন ও ন্যায় বিচার ভিত্তিক সমাজ প্রতিষ্ঠাই জাতীয় পার্টির লক্ষ্য। আমরা দেশ ও জনগণের স্বার্থে রাজনীতি করি। জনগণ আমাদের দিকে তাকিয়ে আছে।

তিনি আরো বলেন, ৫টি সিটি কর্পোরেশন নির্বাচন হচ্ছে। আমরা প্রত্যেকটি সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণ করবো। ইতোমধ্যে গাজীপুর সিটি কর্পোরেশনে প্রার্থী দিয়েছি। জনগণ ও আমাদের নেতাকর্মীদের প্রত্যাশা সুষ্ঠু নির্বাচন হলে, আমরা বিজয়ী হবো। কিন্তু সাধারণ মানুষ বলেন, আমরা ভোট দিতে পারবো তো? ভোট দিলে ফলাফল কি ভোটারের মাধ্যমে প্রকাশ করা হবে? এই কথাগুলো সাধারণ ভোটারেরা আমাদের কাছে জিজ্ঞাসা করে। সঠিকভাবে নির্বাচনে ভোট হবে কিনা, বাধাগ্রস্থ হবো কিনা এইসব প্রশ্ন সাধারণ জনগণের। একারণেই সাধারণ মানুষের নির্বাচন ব্যবস্থার উপর অনাস্থা।

তিনি আরো বলেন, গতকাল চট্টগ্রাম ৮ আসনে সংসদীয় নির্বাচন হয়েছে। ভোটারের উপস্থিতি ছিল মাত্র ১০ শতাংশ ৯০ শতাংশ ভোটার ভোট কেন্দ্রে উপস্থিত হন নাই। ভোটারদের ভোটের প্রতি কোনো আস্থা নেই। তার প্রমাণ গতকালের নির্বাচন। গ্রহণযোগ্য নির্বাচন ছাড়া রাজনৈতিক স্থীতিশীলতা সম্ভব নয়। রাষ্ট্র, সরকারি দল মিলে মিশে একাকার। রাজনৈতিক আকাশে ঘোর অমানিশার ইঙ্গিত রয়েছে। পরিস্থিতি উত্তোলনে সরকারের উদ্যোগ নিতে হবে। 

জাতীয় পার্টি ঢাকা মহানগর উত্তর-এর উদ্যোগে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও উত্তর এর আহ্বায়ক শফিকুল ইসলাম সেন্টুর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতী, মীর আব্দুস সবুর আসুদ, এডভোকেট মোঃ রেজাউল ইসলাম ভূঁইয়া, জহিরুল আলম রুবেল, চেয়ারম্যানের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা তৈয়েবুর রহমান, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, সামছুল হক, সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন সরকার, কাজী আবুল খায়ের প্রমুখ।

জনপ্রিয়