ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

আর্থারের যে দুই লক্ষ্য পাকিস্তানে ফিরে

খেলা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৭:২৮, ৩০ এপ্রিল ২০২৩

সর্বশেষ

আর্থারের যে দুই লক্ষ্য পাকিস্তানে ফিরে

আসন্ন ওয়ানডে বিশ্বকাপ ও অস্ট্রেলিয়া সফরে চোখ রাখছেন পাকিস্তানের টিম ডিরেক্টর মিকি আর্থার।

বিশ্বকাপ ট্রফি আর অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জয়- যে কোনো দলের জন‍্যই ভীষণ কঠিন চ‍্যালেঞ্জ। দক্ষিণ আফ্রিকার কোচ হিসেবে অস্ট্রেলিয়ায় সিরিজ জেতার স্বাদ পেলেও বিশ্বকাপ জয় অধরা রয়ে গেছে মিকি আর্থারের। পাকিস্তানের টিম ডিরেক্টরের দায়িত্ব নিয়ে তিনি বললেন, এই দুটি লক্ষ‍্য পূরণের সামর্থ‍্য পুরোপুরিই আছে বাবর আজমের দলের।

এক সময় পাকিস্তানের প্রধান কোচের দায়িত্ব পালন করা আর্থার গত সপ্তাহে টিম ডিরেক্টর হিসেবে দলটিতে যোগ দেন। কাউন্টি ক্রিকেটে ডার্বিশায়ারের সঙ্গে চুক্তি থাকায় পূর্ণাঙ্গ সময় নিয়ে বাবর-রিজওয়ানদের সঙ্গে কাজ করতে পারবেন না তিনি। 

তবে দূর থেকেই অনলাইনে দলের পরিকল্পনা সাজানোর দায়িত্ব পালন করবেন আর্থার। এছাড়া আসন্ন ওয়ানডে বিশ্বকাপ, অস্ট্রেলিয়া সফর ও ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে তাকে পাবে পাকিস্তান। এশিয়া কাপের একটি ম্যাচে দলের সঙ্গে থাকার কথা রয়েছে তার।

নতুন মেয়াদে কাজ শুরুর পর্যায়ে নিজের লক্ষ্য পরিষ্কার করে দিয়েছেন তিনি। স্থানীয় সংবাদমাধ্যমে জানিয়েছেন, পাকিস্তানের হয়ে এই দফায় প্রাথমিকভাবে দুইটি সাফল্য পেতে চান তিনি।

“প্রথম লক্ষ্য হলো বিশ্বকাপ জেতা। দ্বিতীয়টি হবে অস্ট্রেলিয়া সফরে গিয়ে টেস্ট সিরিজ জেতা। দক্ষিণ আফ্রিকার হয়ে এই সাফল্য পাওয়ার সৌভাগ্য হয়েছে আমার। এর চেয়ে ভালো কিছু হয় না। এই দুটি লক্ষ্যই অর্জন করা খুব সম্ভব।”

২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত সময়ে পাকিস্তানের প্রধান কোচ ছিলেন আর্থার। ওই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের ভরাডুবির পর দলকে ঘুরে দাঁড়াতে সাহায্য করেন তিনি।

আর্থারের কোচিংয়ে ২০১৭ খ্রিষ্টাব্দের চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে পাকিস্তান। এছাড়া টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের এক নম্বরে উঠে যায় তারা। টেস্টেও কিছু সাফল্য ছিল তার।

তবে ২০১৯ বিশ্বকাপে প্রথম পর্ব থেকেই বিদায় নেওয়ায় চাকরি হারান আর্থার। তার জায়গায় দায়িত্ব দেওয়া হয় মিসবাহ-উল-হককে। বর্তমানে পাকিস্তানের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে আছেন গ্রান্ট ব্রাডবার্ন।

জনপ্রিয়