রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯

বরিশালে স্কুলের কার্যক্রম বন্ধ করে দেয়ার হুমকি

জেলার বাবুগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী বাহেরচর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে সদ্যগঠিত ম্যানেজিং কমিটি নিয়ে ক্ষুব্ধ শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসী। অনতিবিলম্বে মনগড়া এ কমিটি বাতিল করা না হলে তাদের সন্তানদের অন্য স্কুলে সরিয়ে নেয়াসহ স্কুলের কার্যক্রম বন্ধ করে দেয়ার হুমকি দিয়েছেন। এমনকি বিক্ষুব্ধরা ইতোমধ্যে প্রধানশিক্ষককে অবরুদ্ধ করে বিক্ষোভ করেছেন।

তাদের অভিযোগ, অভিভাবকদের সিদ্ধান্ত উপেক্ষা করে প্রস্তাবিত তালিকার সম্পূর্ণ মনগড়া কমিটি দিয়েছে শিক্ষা বোর্ড। এমনকি সুজন আহমেদ নামের যে যুবককে কমিটির সভাপতি করা হয়েছে তিনি প্রস্তাবিত তালিকায় নেই। এছাড়া সে (সুজন) বিদ্যালয়ের অভিভাবক বা কোনভাবেই সংশ্লিষ্ট নন।

অভিভাবকরা কমিটির সভাপতি সুজন আহমেদের নাম বাতিলের দাবি জানিয়ে আজ বুধবার সকালে বিদ্যালয়ের প্রধানশিক্ষককে অবরুদ্ধ করে বিক্ষোভ করেন। তথ্যের সত্যতা নিশ্চিত করে বাহেরচর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক ইউসুফ আলী বলেন, অভিভাবক সদস্য ও শিক্ষকদের নিয়ে অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত অনুযায়ী দেহেরগতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান, বজলুর রহমান ও মোঃ শাহ আলমের তালিকা করে যেকোন একজনকে সভাপতি করার জন্য গত ১৮ জুন অনলাইনে প্রস্তাবনা পাঠানো হয়েছে। এরপরেদিনই সুজন আহমেদকে সভাপতি করে শিক্ষাবোর্ড থেকে একটি চিঠি আসে।

প্রধানশিক্ষক আরও বলেন, চিঠি পেয়ে আমি নিজেই হতবাক হয়েছি।

বোর্ড চেয়ারম্যান ঊর্ধ্বতন কর্মকর্তা। তবে শিক্ষার্থীদের অভিভাবকরা গণস্বাক্ষর করে সুজন আহমেদকে সভাপতি পদ থেকে বাতিলের দাবি করেছেন। বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ ইউনুসের ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ না করায় কোন বক্তব্য পাওয়া যায়নি।