রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯

চেয়ারম্যান অসুস্থ হওয়ায় পেছালো বান্দরবানের শিক্ষক নিয়োগ পরীক্ষা

বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা

বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা

বান্দরবান পার্বত্য জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না। এ পরীক্ষাটি আগামী ১ জুলাই অনুষ্ঠিত হবে। তবে, পরীক্ষার কেন্দ্র ও সব নিয়ম অপরিবর্তিত থাকবে। প্রার্থীদের ইস্যুকৃত ইন্টারভিউ কার্ড অনুযায়ী কেন্দ্রে ওইদিন নির্ধারিত সময়ে পরীক্ষায় অংশ নিতে হবে এ জেলার প্রায় আড়াই হাজার প্রার্থীকে। জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা অসুস্থ হওয়ায় এ পরীক্ষা পেছানো হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে দৈনিক আমাদের বার্তাকে এ বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবান পার্বত্য জেলার প্রাথমিক শিক্ষা অফিসার ও শিক্ষক নিয়োগ কমিটির সদস্য সচিব মো. সফিউল আলম দৈনিক শিক্ষাডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা অসুস্থ। তিনি হাসপাতালে ভর্তি। তার হার্টে রিং পড়ানো হয়েছে।

পরীক্ষা পেছানোর তথ্য নিশ্চিত করে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সফিউল আলম দৈনিক আমাদের বার্তাকে জানান, বান্দরবান জেলার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা পেছানো হয়েছে। এ পরীক্ষা আগামী ১ জুলাই অনুষ্ঠিত হবে। পরীক্ষার সময়সূচি ও পরীক্ষা কেন্দ্র এবং সব নিয়ম অপরিবর্তিত থাকবে। সংশ্লিষ্ট সব পরীক্ষার্থীকে ইস্যু করা ইন্টারভিউ কার্ড অনুযায়ী নির্ধারিত কেন্দ্রে যথাসময়ে উপস্থিত থেকে পরীক্ষায় অংশ নেয়ার জন্য বলা হয়েছে।

তিনি আরও জানান, এ পরীক্ষায় ২ হাজার ৪৭৩ জন প্রার্থী অংশ নেয়ার কথা ছিলো।

পরীক্ষা পেছানোর কারণ জানতে চাইলে নিয়োগ কমিটির সদস্য সচিব জানান, ‘জেলা পরিষদের চেয়ারম্যান মহোদয় অসুস্থ হওয়ায় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের অনুমোদনক্রমে পরীক্ষা পেছানো হয়েছে। বুধবার চিঠি পাঠিয়ে সংশ্লিষ্টদের বিষয়টি জানানো হয়েছে।’