রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯

বোর্ড টিসি নিয়ে কলেজ পরিবর্তন করা শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সুযোগ ২৯ জুন পর্যন্ত

বোর্ড টিসি নিয়ে কলেজ পরিবর্তন করে ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের অর্থাৎ চলতি বছরের এইচএসসি পরীক্ষার্থীদের ফের রেজিস্ট্রেশনের সুযোগ দিয়েছে ঢাকা বোর্ড। প্রথম দফায় এ শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শেষ হলেও গতকাল বুধবার থেকে আবারও তাদের রেজিস্ট্রেশনের ফরম পূরণের সুযোগ দেয়া হয়েছে। আগামী ২৯ জুন পর্যন্ত পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশনের ফরম পূরণ করা যাবে।

ঢাকা বোর্ড থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে। এর আগে গত ১৩ জুন থেকে ১৮ জুন পর্যন্ত বোর্ড টিসি নিয়ে কলেজ পরিবর্তন করে ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সুযোগ দেয়া হয়েছিলো।

বিজ্ঞপ্তিতে বোর্ড জানিয়েছে, ২০২০-২১ শিক্ষাবর্ষে উচ্চমাধ্যমিক পর্যায়ে বিটিসির মাধ্যমে ভর্তিকৃত শিক্ষার্থীদের অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম ২২ জুন (বুধবার) থেকে ২৯ জুন পর্যন্ত চলবে। এ তারিখের মধ্যে প্রতিষ্ঠান থেকে অনলাইনে ইএসআইএফ ফরম পূরণ করে রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে উচ্চমাধ্যমিক পর্যায়ের কলেজগুলোর অধ্যক্ষদের বলেছে ঢাকা বোর্ড।

বোর্ড আরও বলছে, কলেজ কর্তৃপক্ষ বিটিসির মাধ্যমে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করতে ব্যর্থ হলে পরবর্তীতে জটিলতার জন্য বোর্ড দায়ী থাকবে না।

আগামী ২২ আগস্ট থেকে ২০২২ খ্রিষ্টাব্দের এইচএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও বন্যার কারণে এসএসসি পরীক্ষা পিছিয়ে যাওয়া এ পরীক্ষাও পিছয়ে যাওয়া সম্ভাবনা দেখা দিয়েছে।