ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

গুমের শঙ্কায় মেয়র প্রার্থী রুপন

দেশবার্তা

আমাদের বার্তা, বরিশাল 

প্রকাশিত: ০০:০০, ৪ মে ২০২৩

সর্বশেষ

গুমের শঙ্কায় মেয়র প্রার্থী রুপন

গুম হওয়ার শঙ্কা প্রকাশ করেছেন বরিশাল সিটি করপোরেশনে বিএনপির সাবেক মেয়র প্রয়াত আহসান হাবিব কামালের ছেলে ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান রুপন। গতকাল বুধবার বেলা সাড়ে ১২টার দিকে বরিশাল নগরীর নবগ্রাম রোডে দুর্নীতি দমন কমিশনের (দুদক) জেলা কার্যালয় থেকে বের হয়ে সাংবাদিকদের তিনি এ শঙ্কার কথা জানান।
এসময় মেয়র প্রার্থী রুপন বলেন, এই সরকারের বিরুদ্ধে কেউ যদি নির্বাচনে অংশগ্রহণ করতে চায়, তার বিরুদ্ধেই দুদকের মামলা-হামলা হবে, নির্যাতন হবে। আমি গুমের আশঙ্কা করছি, আপনাদের সামনে আমার এটিই হয়তোবা শেষ বক্তব্য। পরবর্তী পরিস্থিতি ভয়াবহ। কারণ চাপটা আমার ও আমার পরিবারের ওপর হচ্ছে। এটা স্বাভাবিক চাপ না। এই মুহূর্তে এ নিয়ে বলাটাও আমার জন্য কষ্টকর হবে।
তিনি অভিযোগ করে বলেন, আওয়ামী লীগের একজন প্রার্থী সরাসরি মাঠে নেমেছেন, প্রচারণা চালাচ্ছেন। অথচ তাঁর জন্য কোনো ধরনের বিধি-নিষেধ নেই। অপরদিকে আমার মতো একজন স্বতন্ত্র প্রার্থী দুদকের চাপে রয়েছে। যে তথ্য চেয়েছে তাতে আমাদের আতঙ্কগ্রস্ত করে রাখা হয়েছে।
রুপন বলেন, সম্পদের তথ্য চেয়ে দুদক শুধু আমাকেই নয়, আমার মা ও বোনকেও তলব করেছে। তাদের পক্ষে একজন আসলেই হবে বিধায় আমি দুদক কার্যালয়ে এসেছি। এখানে আমার বাবা ও দাদার সময়কার সম্পত্তির হিসেব দিতে বলা হয়েছে। এটা কোন আইনে দিতে হবে আমি জানি না। আমি ২০০৪ খ্রিষ্টাব্দ থেকে আয়কর দিয়ে আসছি। আমি যতোটুকু পারছি দুদককে তথ্য দিয়েছি। আমার জন্মের আগে সম্পদের বিষয়ে আমার জানা নেই বলেও তাদের অবগত করেছি।
কামরুল আহসান রুপনের বক্তব্যের বিষয়ে দুদক বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আবুল কাইয়ুম হাওলাদার মোবাইল ফোনে সাংবাদিকদের জানিয়েছেন, আহসান হাবিব কামালের দেওয়া সম্পদ বিবরণী তথ্যের কিছু বিষয় তথ্যাদি দিতে বলা হয়েছিল। এর জন্যই তাকে ডাকা হয়েছিল এবং তদন্তের স্বার্থে কিছু বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

জনপ্রিয়