ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

তৃতীয় টেস্টের আগেই অস্ট্রেলিয়ায় ফিরে যাচ্ছেন কামিন্স

খেলা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৪:৩১, ২০ ফেব্রুয়ারি ২০২৩

সর্বশেষ

তৃতীয় টেস্টের আগেই অস্ট্রেলিয়ায় ফিরে যাচ্ছেন কামিন্স

চার টেস্টের সিরিজ, এখন পর্যন্ত হয়েছে দুটি ম্যাচ। বোর্ডার-গাভাস্কার ট্রফির অর্ধেক বাকি থাকতেই ভারত ছাড়লেন অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্স। টেলিগ্রাফ অস্ট্রেলিয়া জানিয়েছে, পারিবারিক কারণে দেশে ফিরছেন তিনি।

ব্যক্তিগত গোপনীয়তার প্রতি সংবেদনশীলতার কারণে কামিন্সের অস্ট্রেলিয়ায় যাওয়ার ব্যাপার নিয়ে বিস্তারিত প্রকাশ করা হয়নি।

ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচ শুরু হবে ১ মার্চ। ইন্দোরের ম্যাচটির আগেই কামিন্স ভারতে ফিরে আসবেন বলে আশা করা হচ্ছে। ক্রিকইনফো জানিয়েছে, ডানহাতি এ পেসার সময় মতো ফিরতে না পারলে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক স্টিভেন স্মিথ। ২০২১ খ্রিষ্টাব্দে কামিন্স টেস্ট অধিনায়ক হওয়ার পর দুই দফায় তাঁর অনুপস্থিতিতে অধিনায়কত্ব করেছেন স্মিথ।

ভারতে এখন পর্যন্ত মাঠের ক্রিকেটে স্বস্তিতে নেই অস্ট্রেলিয়া। নাগপুর ও দিল্লিতে প্রথম দুই টেস্টেই তিন দিনের মধ্যে হেরে গেছে সফরকারীরা। প্রথম ম্যাচে ব্যবধান ছিল ইনিংস ও ১৩২ রান, দ্বিতীয় টেস্টে ৬ উইকেট।

শনিবার দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে চতুর্থ ইনিংসে ১১৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে ভারত। দলের একমাত্র পেসার হলেও বল হাতে নেননি কামিন্স। পরের টেস্টে তিনি না খেলতে পারলে অবশ্য বিকল্প পেসার আছে। ততদিনে শতভাগ সুস্থ হয়ে উঠতে পারেন বাঁহাতি পেসার মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউড। এ ছাড়া দলে আছেন স্কট বোল্যান্ড এ ল্যান্স মরিস। ভাঙা আঙুলের কারণে প্রথম দুই টেস্ট মিস করা অলরাউন্ডার ক্যামেরন গ্রিনকেও চাইলে খেলানো যাবে।

বাঁহাতি ওপেনার ডেভিড ওয়ার্নার তৃতীয় টেস্ট খেলতে পারবেন কি না, তা নিশ্চিত নয়। দিল্লি টেস্টের প্রথম ইনিংসে কনকাশনের শিকার হন তিনি, পাশাপাশি বাঁ কনুইয়েও চোট পেয়েছেন। ছোটখাটো সমস্যায় ভুগছেন টড মারফিও। 

নাগপুরে টেস্ট অভিষেক হওয়া এই অফ স্পিনার প্রথম দুই ম্যাচে নিয়েছেন ১০ উইকেট। ঝুঁকি না নিতে লেগ স্পিনার মিচেল সোয়েপসনকে দ্রুত ভারতে ফিরিয়ে আনা হচ্ছে। সন্তান জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে দ্বিতীয় টেস্টের আগে ভারত ছেড়েছিলেন তিনি।

জনপ্রিয়