ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

হজের খরচ বাড়লেও সেবার মান বেড়েছে : ধর্ম প্রতিমন্ত্রী 

জাতীয়

সিনিয়র রিপোর্টার, টাঙ্গাইল

প্রকাশিত: ১২:৪০, ১ মার্চ ২০২৩

সর্বশেষ

হজের খরচ বাড়লেও সেবার মান বেড়েছে : ধর্ম প্রতিমন্ত্রী 

হজের খরচ বাড়লেও সেবার মান বেড়েছে বলে মন্তব্য করেছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। তিনি বলেন, রিয়ালের দাম বাড়াতে হজের খরচ বেড়ে গেছে। রিয়ালের দাম ২১ টাকা থেকে বেড়ে এখন প্রায় সারে ২৮ টাকা হয়েছে। তাই সৌদি সরকার যতটুকু বাড়িয়েছ তা মেনে নিতে হবে আামাদের। কারণ তারা সেবার মানও বাড়িয়েছে।

গতকাল মঙ্গলবার টাঙ্গাইলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে এবং জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের সহযোগিতায় ধর্ম মন্ত্রণালয়ের ধর্মীয় সম্প্রতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্পের অধীনে এ সংলাপ অনুষ্ঠিত হয়।  

আসন্ন রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দ্রব্যমূল্য বৃদ্ধির বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অসাধু ব্যবসায়ীরা যাতে দাম বাড়াতে না পারে সে ব্যাপারে সরকার বদ্ধপরিকর।  

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক রাষ্ট্র। জাতির পিতা বাংলাদেশের সংবিধানে ধর্মনিরপেক্ষতা তথা অসাম্প্রদায়িক বাংলাদেশের মূলনীতি সন্নিবেশিত করে গেছেন। দেশের অসাম্প্রদায়িক বৈশিষ্ট্য সমুন্নত রাখতে দেশের সকল জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে আন্তঃধর্মীয় সংলাপ বিস্তৃত করা হবে।  

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, টাঙ্গাইল-৬ আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু, টাঙ্গাইল-৭ আসনের সংসদ সদস্য খান আহমেদ শুভ প্রমুখ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সরোয়ার হোসেন, টাঙ্গাইল পৌরসভার মেয়র এস,এম সিরাজুল হক আলমগীর, বীর মুক্তিযোদ্ধা খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি এডভোকেট জাফর আহমেদ, জেলার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলার বিভিন্ন থানার ওসি, বিভিন্ন ধর্মীয় সংগঠনের নেতারা।

জনপ্রিয়