ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

সুপ্রিম কোর্টের ঘটনা প্রমাণ করে দেশে আইনের শাসন নেই: মির্জা ফখরুল

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ০০:২০, ১৭ মার্চ ২০২৩

সর্বশেষ

সুপ্রিম কোর্টের ঘটনা প্রমাণ করে দেশে আইনের শাসন নেই: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টে যে নির্বাচন হয়, তা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। এটিকে সবাই সম্মানের চোখে দেখেন। কিন্তু গত বুধবার নির্বাচনকে কেন্দ্র করে যা ঘটেছে, তা অত্যন্ত কলঙ্কজনক ঘটনা। এটি প্রমাণ করে দেশে গণতন্ত্র ও আইনের শাসন নেই। এখন মনে হয় যে সরকারও নেই। কারণ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনী ব্যবস্থা তারা ভেঙে দিয়েছেন। এভাবে দেশের সব গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে আওয়ামী লীগ।
গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে তিনি এসব কথা বলেন। বিএনপি ঘোষিত ‘আগামীর বাংলাদেশ বিনির্মাণে; ২৭ দফা রূপরেখার গুরুত্ব ও অপরিহার্যতা’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে ১২ দলীয় জোট।
বিএনপি মহাসচিব আলোচনা সভায় আরও বলেন, আওয়ামী লীগের কাজ হলো চুরি করা। তারা সব ক্ষেত্রে চুরি করে। তাদের চেয়ে বড় চোর বিশ্বে খুঁজে পাওয়া যাবে না। এখন তারা যমুনা নদী সংকুচিত করার প্রকল্পও নিয়েছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী জোর করে ক্ষমতা দখল করে আছেন। আর কথায় কথায় তিনি গণতন্ত্রের কথা বলেন। তার বাবা শেখ মুজিবুর রহমানও বলেছিলেন, গণতন্ত্রের কথা। তারা দেশের ভোট ও নির্বাচন ব্যবস্থা নষ্ট করেছে। যা শেখ মুজিবুর রহমানের সময়ও হয়েছিলো। তিনিও বাকশাল কায়েম করেছিলেন। 
বিএনপি মহাসচিব বলেন, আজকে কষ্ট হয়, যখন দেখি কিছু বুদ্ধিজীবী এই নেত্রীকে সমর্থন করেন। তার অন্যায়গুলোকে সমর্থন করেন। আমরা এই বাংলাদেশ চাইনি। আজ দেশের মানুষ ভাত পায় না, চাল পায় না। একজন শ্রমিক তার ছেলেকে প্রোটিন হিসেবে ডিমও খাওয়াতে পারেন না।
১২ দলীয় জোটের শীর্ষ নেতা ও জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে এবং বাংলাদেশ এলডিপির অতিরিক্ত মহাসচিব তমিজউদ্দিন টিটুর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বাংলাদেশ এলডিপির চেয়ারম্যান আব্দুল করিম আব্বাসী, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুর রকিব, জাতীয় পার্টির মহাসচিব আহসান হাবিব লিংকন প্রমুখ।

জনপ্রিয়