বুধবার, ১০ আগস্ট ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

এবার বিতর্কের মুখে ‘হাওয়া’র তুষি

 

দেশের সিনেমায় ঝড় বইয়ে দিচ্ছে ‘হাওয়া’। মেজবাউর রহমান সুমন পরিচালিত সিনেমাটি মুক্তির পর থেকে টানা হাউজফুল যাচ্ছে। গত ২৯ জুলাই মুক্তি পেয়েছে এটি। এখনো অধিকাংশ সিনেমা হলে চলছে টিকিট সংকট। দুই-তিনদিন আগে টিকিট সংগ্রহ করে সিনেমাটি দেখার সুযোগ পাচ্ছেন দর্শক।

সাফল্যের মাঝে ‘হাওয়া’র গায়ে কিছু বিতর্কও লেগেছে। এতে অভিনয় করা শিল্পীদের একাধিক মন্তব্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনা হচ্ছে। প্রথমে সিনেমাটির পরিবেশক, জাজের কর্ণধার আব্দুল আজিজের একটি মন্তব্য বিতর্কের জন্ম দেয়। এরপর ক্রমান্বয়ে বিতর্কে পড়েন ‘হাওয়া’র অভিনেতা চঞ্চল চৌধুরী, সুমন আনোয়ার প্রমুখ।

এবার বিতর্কের স্রোতে গা ভাসালেন ‘হাওয়া’র নায়িকা নাজিফা তুষি। সিনেমাটিতে ‘গুলতি’ চরিত্রে অভিনয় করে ভূয়সী প্রশংসা পচ্ছেন তিনি। কিন্তু গত সোমবার সন্ধ্যায় একটি মন্তব্য করে পড়েছেন বিপাকে।

এদিন সন্ধ্যা সাড়ে ৭টায় ‘হাওয়া’ সিনেমার টিম শ্যামলী স্কয়ারে যায় দর্শক প্রতিক্রিয়া দেখার জন্য। এ সময় গণমাধ্যমের মুখোমুখি হন নাজিফা তুষি। কিন্তু কথা বলার আগে তিনি পাশে থাকা ‘পরাণ’ ও ‘দিন-দ্য ডে’ সিনেমার পোস্টার সরিয়ে ফেলতে নির্দেশ দেন। কেবল নিজের সিনেমা ‘হাওয়া’র পোস্টারের সামনে দাঁড়িয়েই তিনি কথা বলবেন বলে জানান।

তবে তুষির এমন কাণ্ড সহজভাবে নেয়নি নেটিজেনরা। ফেসবুকের বিভিন্ন গ্রুপ-পেজে তার ওই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে। অনেকেই তুষির এমন কাণ্ডের তীব্র সমালোচনা করছেন।

এর আগে গত ফেব্রুয়ারি মাসে বইমেলায় গিয়ে বিতর্কে পড়েছিলেন নাজিফা তুষি। স্বাস্থ্যবিধি না মেনে মেলায় প্রবেশের কারণে তাকে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।