ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

স্ট্যান্ডার্ড চার্টার্ডের উদ্যোগে বৃক্ষরোপণ

অর্থনীতি

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ০০:০০, ১৮ মে ২০২৩

সর্বশেষ

স্ট্যান্ডার্ড চার্টার্ডের উদ্যোগে বৃক্ষরোপণ

সবুজায়ন প্রতিষ্ঠার প্রতিশ্রুতির অংশ হিসেবে সম্প্রতি দেশের লালমাই-ময়নামতি অঞ্চলে ২,৫০০ চারাগাছ রোপণ করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ। তরুপল্লব-এর সহযোগিতায় পরিচালিত এই উদ্যোগে ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে ব্যাংকের দু’শতাধিক কর্মী অংশগ্রহণ করেন। এর মাধ্যমে লালমাই-ময়নামতি অঞ্চলের সংস্কৃতি ও ঐতিহ্য সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং ভবিষ্যৎ প্রজন্মের জন্য সবুজায়ন নিশ্চিত করাই স্ট্যান্ডার্ডের চার্টার্ডের মূল লক্ষ্য।  
তরুপল্লবের সহযোগিতায় যত্ন সহকারে বিভিন্ন চারাগাছ সংগ্রহ এবং রোপণ করা হয়। লালমাই-ময়নামতি অঞ্চলের শাল বন পুনরুদ্ধারে শাল গাছের বিভিন্ন চারাগাছ রোপণ করা হয়। এছাড়া ব্যাংকের কর্মীরা জীববৈচিত্র্য রক্ষার্থে ও স্থানীয়দের চাহিদা মেটাতে বিভিন্ন বিরল ও ঔষধি গাছের চারা, এবং শোভাবর্ধণের জন্য বিভিন্ন চারাগাছ রোপণ করেন।
এ ব্যাপারে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর সিইও নাসের এজাজ বিজয় বলেন, ‘লালমাই-ময়নামতি’র ঐতিহ্য রক্ষা ও সংরক্ষণ করা আমাদের সকলের দায়িত্ব, বিশেষ করে ভবিষ্যত প্রজন্মের জন্য। নিজেদের অগ্রগতি ও সমৃদ্ধি সাধনের পাশাপাশি এই স্থানগুলোর যত্ন নিতে অবহেলা করার কোনো সুযোগ নেই। এই বৃক্ষরোপণ কর্মসূচিতে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের ২০০-এরও বেশি কর্মী প্রত্যেকে ঐতিহ্যবাহী স্থানে অন্তত একটি করে চারা রোপণ করে ভূমিকা রেখেছে এবং এর মাধ্যমে আমরা দেশীয় সংস্কৃতি ও ইতিহাস রক্ষায় স্থানীয় সম্প্রদায়, ব্যবসা প্রতিষ্ঠান এবং সরকারী কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করতে পারবো বলে আমি আশাবাদী।

জনপ্রিয়