ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

টাঙ্গাইল সাহিত্য সংসদ পুরস্কার প্রদান

দেশবার্তা

সিনিয়র রিপোর্টার, টাঙ্গাইল

প্রকাশিত: ১১:২২, ৪ ফেব্রুয়ারি ২০২৩

সর্বশেষ

টাঙ্গাইল সাহিত্য সংসদ পুরস্কার প্রদান

টাঙ্গাইল সাহিত্য সংসদ পুরস্কার প্রদান এবং স্বরচিত কবিতা পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার দিনব্যাপী টাঙ্গাইল সাহিত্য সংসদের উদ্যোগে ও ব্যুরো বাংলাদেশের সহযোগিতায় সাধারণ গ্রন্থাগার মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানটি বীর মুক্তিযোদ্ধা, সাবেক সচিব ও রাষ্ট্রদূত আনোয়ার উল আলম শহীদের স্মৃতির প্রতি উৎসর্গ করা হয়েছে। জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেশের বিশিষ্ট অর্থনীতিবিদ ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ড. ওয়াহিদ মাহমুদ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভাসানী ফাউন্ডেশনের চেয়ারম্যান খন্দকার নাজিম উদ্দিন, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, টাঙ্গাইল সাহিত্য সংসদের উপদেষ্টা জাকিয়া পারভীন, প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের চেয়ারম্যান ও কবি রোকেয়া ইসলাম, দীনেশ-বাণী ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. রতন চন্দ্র সাহা প্রমুখ। টাঙ্গাইল সাহিত্য সংসদের সভাপতি কবি মাহমুদ কামাল অনুষ্ঠান পরিচালনা করেন।

টাঙ্গাইলে চারজন কবি–সাহিত্যিককে টাঙ্গাইল সাহিত্য সংসদ পুরস্কার ও চারজনকে অরণি পুরস্কার প্রদান করা হয়েছে। পুরস্কারপ্রাপ্তরা হলেন-- বিশিষ্ট অর্থনীতিবিদ ও প্রাবন্ধিক ড. ইউসুফ খান (২০২২), কবি ও গবেষক সুকুমার বাগচি (২০২২); অরণি পুরস্কার পেয়েছেন কবি ফরিদ আহমদ দুলাল (২০২১), কবি চৈতালী চট্রোপাধ্যায় (২০২১), কবি মনজু রহমান (২০২২), কবি অলোক বিশ্বাস (২০২২); তরুণ লেখক পুরস্কার পেয়েছেন কবি মিশুক মনজুর (২০২২) ও কবি হারুন অর রশিদ (২০২২)। তাছাড়াও অনুষ্ঠানে তিন কবিকে শহীদ বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম বাকু স্মৃতি পুরস্কার, মজলুমের কন্ঠ পুরষ্কার এবং বীর মুক্তিযোদ্ধা মোমিনুর রহমান স্মৃতি পুরস্কার প্রদান করা হয়। আর অনুষ্ঠানে অংশগ্রহণকারী কবিদের মধ্য থেকে শ্রেষ্ঠ দুই আবৃত্তিকারকে ব্যুরো বাংলাদেশ পুরষ্কার ও কবি শ্যামল সেন স্মৃতি পুরস্কার প্রদান করা হয়।

জনপ্রিয়