মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

মদ পানে নেশা না হওয়ায় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অভিযোগ!

মদে পানে নেশা না হওয়ায় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অভিযোগ করেছেন এক ব্যক্তি। শুধু মন্ত্রীই নন; পুলিশ সুপার ও আবগারি দপ্তরেও দিয়েছেন অভিযোগ। প্রতিকার না পেলে কনজিউমার ফোরামে অভিযোগ জানাবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

ঘটনাটি ঘটেছে ভারতের মধ্য প্রদেশে। অভিযোগকারী ব্যক্তির নাম লোকেন্দ্র সোঠিয়া। লোকেন্দ্র মধ্যপ্রদেশের উজ্জয়িনীর বাসিন্দা।

লোকেন্দ্র অভিযোগ করেন, গত ১২ এপ্রিল ক্ষীর সাগরের এক দোকান থেকে চার বোতল দেশি মদ কেনেন তিনি। বাড়ি ফিরে পুরো এক বোতল পান করেন। কিন্তু একদমই নেশা হয়নি তার। এরকম অবস্থায় অভিজ্ঞ মদ্যপায়ী লোকেন্দ্র বুঝতে পারেন তার কেনা মদে ভেজাল রয়েছে। তিনি দাবি করেন, এই মদে পানি মেশানো হয়েছে, সেই কারণেই তার নেশা হয়নি, যা একেবারেই মানতে নারাজ তিনি।

এরপরই রাজ্যের প্রশাসনের কাছে এ বিষয়ে কঠোর পদক্ষেপের আবেদন করেন লোকেন্দ্র। এমনকি আগামী ৬ জুনের মধ্যে যদি প্রশাসন কোনো ব্যবস্থা না নেয়, সেক্ষেত্রে তিনি ভোক্তা ফোরামে গিয়ে অভিযোগ জানাবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন। তার ভাষ্য, ক্ষীর সাগরের ওই মদ বিক্রেতা প্রীতি জয়সওয়ালের বিরুদ্ধে এমন ব্যবস্থা নিতে হবে, যাতে করে তার মতো গ্রাহকরা ভবিষ্যতে নকল মদ পানে নেশা বঞ্চিত আর না হন।