ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

প্রার্থীতা ফিরে পেতে এবার হাইকোর্টে জাহাঙ্গীর

জাতীয়

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৫:১৯, ৭ মে ২০২৩

সর্বশেষ

প্রার্থীতা ফিরে পেতে এবার হাইকোর্টে জাহাঙ্গীর

গাজীপুর সিটি করপোরেশনে নির্বাচনে মেয়র পদে প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেছেন আওয়ামী লীগের দলীয় মনোনয়নবঞ্চিত জাহাঙ্গীর আলম। আজ রোববার (৭ মে) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি করা হয়েছে বলে জানান সাবেক এ মেয়র। তিনি বলেন, “রিটটি ফাইল করা হয়েছে।” 

এর আগে বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মুহম্মদ মাহবুব-উল-ইসলামের হাইকোর্ট বেঞ্চে রিট দায়েরের অনুমতি নেওয়া হয়। এই বেঞ্চেই ক্রম অনুযায়ী রিট আবেদনটি শুনানির জন্য কার্যতালিকায় আসবে বলে জানিয়েছেন জাহাঙ্গীর আলমের আইনজীবী নকিব সাইফুল ইসলাম।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর গত ৩০ এপ্রিল গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম মেয়র পদে জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বাতিল করেন। তবে তার মা জায়েদা খাতুনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

পরে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে আপিল করেন জাহাঙ্গীর আলম। গত ৪ মে ঢাকার বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম বিপ্লব প্রার্থী জাহাঙ্গীরের আপিল আবেদন খারিজ করে দেন।

গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খান। জাহাঙ্গীর আলম দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।

জনপ্রিয়