ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

সমাজ ব্যবস্থা ধার করে চলে না: রাষ্ট্রপতি

জাতীয়

আমাদের বার্তা, পাবনা

প্রকাশিত: ০০:১০, ১৭ মে ২০২৩

সর্বশেষ

সমাজ ব্যবস্থা ধার করে চলে না: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, কোনো সমাজ ব্যবস্থা ধার করে চলে না। সমাজ ব্যবস্থা চলবে দেশের মানুষ কি চায় তার ওপর ভিত্তি করে।
গতকাল দুপুরে পাবনা প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।
রাষ্ট্রপতি বলেন, মানুষের ইচ্ছার উপর দিয়ে সমাজ ব্যবস্থা করে গড়ে তুলতে হবে।
মো. সাহাবুদ্দিন পাবনা প্রেস ক্লাবের আজীবন সদস্য। ‘৭০ এর দশকে তাঁর ছাত্র রাজনীতির প্রসঙ্গ টেনে তিনি অনেক গুণী সাংবাদিক এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন।
তিনি বলেন, অনেক মতবাদ দেখেছি, কিন্তু মুক্তিযুদ্ধে অংশ নিয়েছি মুজিবাদর্শ বা মুজিববাদ এর উপর বিশ্বাস করেই। তখন অন্য কোনো মতবাদই কাজে লাগেনি। একমাত্র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিন্তাধারায়ই কাজে লেগেছে। তাঁর নেতৃত্বে আমরা মুক্তিযুদ্ধে গিয়েছি এবং দেশ স্বাধীন করেছি।
রাষ্ট্রপতি তার সাংবাদিকতা জীবনের স্মৃতিচারণ করে বলেন, অনেক গৌরবোজ্জ্বল দিন এই প্রেসক্লাবে অতিবাহিত করেছি। বিভিন্ন সময়ে মানুষের পাশে দাঁড়িয়েছি। ৭০-৭৫ জনকে চাকরি দিয়েছি। কিন্তু কোন প্রতিদান নেইনি। আমি সব সময় ত্যাগের রাজনীতি করেছি কোন ভোগের রাজনীতি করি নাই। 
মো. সাহাবুদ্দিন দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নিয়েছেন গত ২৪ এপ্র্রিল এবং রাষ্ট্রপতি হিসেবে নিজ জেলা পাবনাতে এটাই তাঁর প্রথম সফর।
দায়িত্ব পালনের ক্ষেত্রে তিনি দলমত নির্বিশেষে সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধ সহযোগিতা কামনা করেন।
এর আগে রাষ্ট্রপতি প্রেসক্লাব চত্বরে পৌঁছুলে ক্লাবের নেতৃবৃন্দ ফুল দিয়ে তাঁকে শুভেচ্ছা জানান।
পাবনা প্রেসক্লাব সভাপতি এ বি এম ফজলুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ শিবজিত নাগ, সাবেক সভাপতি রবিউল ইসলাম রবি এবং সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ প্রমুখ।
এর আগে রাষ্ট্রপতি পাবনার বিসিক শিল্প নগরীতে ‘স্কয়ার লাইফসাইন্স লিমিটেড’ এর ফলক উন্মোচন করেন।

জনপ্রিয়