ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ , ৩ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বরিশাল সিটি নির্বাচনে ৪ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩৯, ১৮ মে ২০২৩

সর্বশেষ

বরিশাল সিটি নির্বাচনে ৪ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ছয় প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রির্টানিং কর্মকর্তা। আর বাতিল করেছেন চার মেয়র প্রার্থীর মনোনয়নপত্র, যারা সবাই স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দিয়েছিলেন।

বৃহস্পতিবার সকাল ১০টায় বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই শেষে এই ঘোষণা দেন রির্টানিং কর্মকর্তা হুমায়ূন কবির।

নির্বাচনের সহকারী রির্টানিং কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দিয়েছেন।

এর মধ্যে মনোনয়নপত্র বৈধ করা হয়েছে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত, জাতীয় পার্টির প্রকৌশলী ইকবাল হোসেন তাপস, ইসলামী আন্দোলনের মুফতী সৈয়দ ফয়জুল করীম, জাকের পার্টির মিজানুর রহমান বাচ্চু, স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র আহসান হাবীব কামালের ছেলে কামরুল আহসান রুপন ও আলী হোসেন হাওলাদার।

মনোনয়নপত্র বাতিল হওয়া স্বতন্ত্র প্রার্থীরা হলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থীর ছোট ভাই সৈয়দ এছাহাক মো. আবুল খায়ের, মো. নেছারউদ্দিন, লুৎফুল কবির ও আসাদুজ্জামান।

সহকারী রির্টানিং কর্মকর্তা জানান, প্রয়োজনীয় কাগজপত্র জমা না দেওয়ায় তাদের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

এদিকে, মেয়র পদের মনোনয়ন ফরম বাছাইয়ের পর সাধারণ কাউন্সিলর পদের প্রার্থীদের যাচাই-বাছাই শুরু হয়েছে।

এর মধ্যে বেলা সাড়ে ১২টা পর্যন্ত নগরীর ২ নম্বর ওয়ার্ড থেকে সাধারণ কাউন্সিলর পদে মনোনয়ন জমা দেওয়া সদ্যবিলুপ্ত মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহম্মেদ মান্না ও তার সহযোগী ইমরান হোসেন সজিবের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জানা গেছে। তারা সম্প্রতি গ্রেপ্তারের পর বর্তমানে কারাগারে আছেন।

আগামী ১২ জুন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোট হবে। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৫ মে। এ্ই সিটিতে মোট ভোটার ২ লাখ ৭৪ হাজার ৪০৭ জন। ভোট কেন্দ্র ১২৩টি।

জনপ্রিয়