ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

অবশেষে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন জ্যেষ্ঠ শিক্ষক

শিক্ষা

আমাদের বার্তা, রৌমারী (কুড়িগ্রাম) 

প্রকাশিত: ০০:০০, ১৯ মে ২০২৩

সর্বশেষ

অবশেষে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন জ্যেষ্ঠ শিক্ষক

জল্পনা কল্পনা, দেন দরবার ও নানা নাটকীয়তার পর অবশেষে সরকারিকৃত কলেজ অধ্যক্ষের (ভারপ্রাপ্ত) দায়িত্ব পেলেন জ্যেষ্ঠ শিক্ষক হায়দার আলী। তিনি কুড়িগ্রামের রৌমারী সরকারি কলেজের সিনিয়র শিক্ষক (হিসাব বিজ্ঞান)। গতকাল বৃহস্পতিবার  মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) সহকারি পরিচালক মো. তানভীর হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশ পত্রে একথা জানানো হয় । 
পত্রে বলা হয়, সরকারিকৃত কলেজ শিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা -২০১৮ এর আলোকে সদ্য সরকারিকৃত রৌমারী সরকারি কলেজ এর অধ্যক্ষ মো. ছামিউল ইসলাম ২০২৩ খ্রিষ্টাব্দের ৪ এপ্রিল অবসরে যান। আবেদনের প্রেক্ষিতে হিসাব বিজ্ঞান বিষয়ের প্রভাষক মো. হায়দার আলীকে জ্যেষ্ঠ শিক্ষক বিবেচনায় পরবর্তী অধ্যক্ষ/উপাধ্যক্ষ পদায়ন না হওয়া পর্যন্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালনের অনুমতি প্রদান করা হলো এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষামন্ত্রণালয় বিধি অনুয়ায়ী কলেজের আর্থিক বিষয়সহ অন্যান্য কার্যক্রম পরিচালনার দায়িত্ব দেয়া হলো।
উল্লেখ্য যে, অধ্যক্ষ ছামিউল ইসলাম তাঁর মনোনিত জুনিয়র শিক্ষক সামসুল আলমকে গোপনে ২০২৩ খ্রিষ্টাব্দের ৪ এপ্রিল গভীর রাতে দাঁতভাঙ্গা বাজারের চাঁন মিয়া নামের এক ব্যবসায়ীর দোকানে বসে- এ পদে কলেজের জুনিয়র শিক্ষক সামছুল আলমকে দায়িত্ব হস্তান্তর করেন। এনিয়ে এলাকায় ও বিভিন্ন গণমাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। অবশেষে বিধি অনুযায়ী জ্যেষ্ঠ শিক্ষক মো. হায়দার আলীকে অধ্যক্ষের (ভারপ্রাপ্ত) দায়িত্ব দিয়ে এক অফিস আদেশ জারি করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)।
এ ব্যাপারে হায়দার আলী বলেন, মাউশি’র বিধি অনুযায়ী ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে দায়িত্ব পালনের চিঠি পেয়েছি। সততার সঙ্গে তা পালনের চেষ্টা করবো।

জনপ্রিয়