ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

সুপ্রিম কোর্ট বার সম্পাদকের কক্ষ ভাঙচুরের মামলায় ২৫ আইনজীবীর জামিন

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ০০:০০, ২২ মে ২০২৩

সর্বশেষ

সুপ্রিম কোর্ট বার সম্পাদকের কক্ষ ভাঙচুরের মামলায় ২৫ আইনজীবীর জামিন

সমিতির নির্বাচনকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদকের কক্ষে ভাঙচুরের মামলায় ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ ২৫ আইনজীবীকে জামিন দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি মোঃ সেলিম ও বিচারপতি মোঃ রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ গতকাল রোববার এ মামলায় পুলিশ প্রতিবেদন দাখিল করা পর্যন্ত তাদের জামিন দেন।
গত ১৬ মে দুপুরে সুপ্রিম কোর্ট বার সম্পাদকের কক্ষে ভাঙচুর চালানো হয়। এসময় দু’পক্ষের হাতাহাতির ঘটনাও ঘটে। ঘটনার দিন রাতেই বিএনপিপন্থি আইনজীবীদের আসামি করে মামলা করেন সুপ্রিম কোর্ট বারের সহকারী সুপারিন্টেডেন্ট মো. রফিকউল্লাহ। রাজধানীর শাহবাগ থানায় করা এ মামলায় ২৫ আইনজীবীর নাম উল্লেখ করে আরো ১৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। মামলার এজাহারে বিএনপিপন্থি আইনজীবীদের বিরুদ্ধে ভাঙচুর, হামলা, নারী আইনজীবীদের যৌন হয়রানি, এক লাখ টাকা দামের স্বর্ণের চেইন, নগদ ৫০ হাজার টাকা এবং ১৫ হাজার টাকার কেসিও ঘড়ি চুরির অভিযোগ করেছেন বাদী।
গত  ১৫ ও ১৬ মর্চ হট্টগোল, হামলা, ভাঙচুর, মামলা, সাংবাদিক পেটানো, প্রধান বিচারপতির কাছে নালিশ ও ধাক্কাধাক্কির মধ্যে অনুষ্ঠিত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দু’দিনব্যাপী নির্বাচন অনুষ্ঠিত হয়। ১৪টি পদের সব ক'টিতে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল জয়ী হয়েছেন। দুদিন ব্যাপী নির্বাচনের শেষ দিন দিনগত রাতে এ ফলাফল ঘোষণা করা হয়। যদিও নির্বাচনে ভোট দেওয়া থেকে বিরত থেকেছিলো বিএনপি সমর্থকরা। এরপর থেকে বিএনপিপন্থী আইনজীবীরা আন্দোলন করে আসছে। তার ধারাবাহিকতায় ১৬ মে মিছিল-সমাবেশ করে বিএনপিপন্থী আইনজীবীরা। সেদিন বার সম্পাদকের কক্ষে হামলা ও ভাংচুর চালানো হয়।

জনপ্রিয়