ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

একদিনে ঢাকা ছাড়লেন ১২ লাখের বেশি সিম ব্যবহারকারী

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ০০:০০, ২০ এপ্রিল ২০২৩

সর্বশেষ

একদিনে ঢাকা ছাড়লেন ১২ লাখের বেশি সিম ব্যবহারকারী

পরিবারের সঙ্গে ঈদ উদযাপনের জন্য গত মঙ্গলবার ১২ লাখ ২৮ হাজার ২৭৮টি সিম ব্যবহারকারী ঢাকা ছেড়েছেন বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। 

গতকাল বুধবার দুপুরে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এ তথ্য জানান তিনি। তবে এ হিসাবে গড়ে জনপ্রতি সিমের সংখ্যায় ধরা হয়েছে। ১৮ বছরের নিচে কেউ এ হিসাবের মধ্যে পড়ে না।
মন্ত্রী জানান, ঢাকা থেকে বাইরে যাওয়া গ্রামীণফোন গ্রাহক তিন লাখ ৩৪ হাজার ২৯৫ জন, রবির গ্রাহক তিন লাখ দুই হাজার ২৮৪ জন, বাংলা লিংকের ৭৩ হাজার ৫০৯ জন ও  টেলিটকের ১৮ হাজার ১৯০ জন। মোট ১২ লাখ ২৮ হাজার ২৭৮ জন সিম ব্যবহারকারী ঢাকা ছেড়েছেন।
তিনি আরও জানান, এসময় বাইরে থেকে ঢাকায় এসেছেন ছয় লাখ ৬৭ হাজার ৭৮৩ সিম ব্যবহারকারী। এদের মধ্যে গ্রামীণফোন গ্রাহক এক লাখ ২৮ হাজার ৯৭০ জন, রবি গ্রাহক এক লাখ ছয় হাজার ৮৬৩ জন, বাংলা লিংকের চার লাখ ২২ হাজার ৬০০ জন ও টেলিটকের নয় হাজার ৩৫০ জন। 
গতকাল থেকে শুরু হয়েছে ঈদের ছুটি। মঙ্গলবার ছিলো ঈদের আগে সরকারি অফিসে শেষ কর্মদিবস। এদিন অনেকেই অফিস শেষে বাড়ির পথ ধরেছেন। 
গতকাল বুধবার পবিত্র শবে কদর উপলক্ষে সরকারি ছুটি ছিলো। আজ বৃহস্পতিবার নির্বাহী আদেশে একদিনের ছুটি বাড়িয়েছে সরকার। এ কারণে ঈদ উপলক্ষে পূর্ব নির্ধারিত ২১, ২২ ও ২৩ এপ্রিলের সঙ্গে ১৯, ২০ এপ্রিলের ছুটি যোগ হয়ে ৫ দিনের সরকারি ছুটি হয়েছে। কিন্তু চাঁদ দেখা সাপেক্ষে ৩০ রোজা পূর্ণ হলে ছুটি আরও একদিন বাড়বে। সেক্ষেত্রে মোট ছুটি হবে ৬ দিন। আর ২৯ রোজা শেষে ঈদ হলে মোট ছুটি থাকবে ৫ দিন। ছুটি ৫ দিন হলে ২৪ এপ্রিল আর ৬ দিন হলে ২৫ এপ্রিল আবার সরকারি অফিস খুলবে।

জনপ্রিয়