ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ , ২ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

‘তারকা সঞ্চালক’ টাকার কার্লসন ফক্স নিউজ ছাড়লেন

আন্তর্জাতিক

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৯:০৫, ২৫ এপ্রিল ২০২৩

সর্বশেষ

‘তারকা সঞ্চালক’ টাকার কার্লসন ফক্স নিউজ ছাড়লেন

ভুয়া খবর প্রচার করায় যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম কোম্পানি ফক্স কর্পোরেশন সম্প্রতি বিশাল অংকের অর্থ দিয়ে নির্বাচনী সরঞ্জাম প্রস্তুতকারক প্রতিষ্ঠান ডোমিনিয়নের করা মানহানির মামলার নিষ্পত্তি করেছে। এর মধ্যে তাদের তারকা অনুষ্ঠান সঞ্চালক টাকার কার্লসনের ফক্স নিউজ ছাড়ার খবর এলো।

যুক্তরাষ্ট্রে ‘হায়েস্ট রেটেড’ টিভি হোস্টদের মধ্যে কার্লসন অন্যতম।  ফক্সের এক বিবৃতিতে বলা হয়, ফক্স নেটওয়ার্ক এবং কার্লসন ‘পৃথক হওয়ার বিষয়ে’ একমত হয়েছেন।

কার্লসনের সর্বশেষ টেলিভিশন অনুষ্ঠান গত ২১ এপ্রিল শুক্রবার প্রচার করা হয়। এখন তার স্থলে উপযুক্ত স্থায়ী সঞ্চালক খুঁজে না পাওয়া পর্যন্ত  অন্যরা অস্থায়ীভাবে কার্লসনের করা অনুষ্ঠানগুলোর কাজ চালিয়ে নেবেন। দুই প্যারার ওই বিবৃতিতে কেনো কার্লসন ফক্স নিউজ ছাড়ছেন তা কোনো কারণ জানানো হয়নি।
যুক্তরাষ্ট্রের ২০২০ খ্রিষ্টাব্দের প্রেসিডেন্ট নির্বাচনে ডোমিনিয়ন ভোট চুরির পরিকল্পনায় জড়িত ছিল বলে খবর প্রচার করেছিল ফক্স। কিছু দিন আগে ৭৮ কোটি ৭৫ লাখ মার্কিন ডলারের বিনিময়ে আদালতের বাইরে ডোমিনিয়নের সঙ্গে মানহানির মামলা নিষ্পত্তি করে ফক্স কর্পোরেশন। তবে এই ঘটনার সঙ্গে কার্লসনের ফক্স নিউজ ছাড়ার কোনো সম্পৃক্ততা আছে কিনা, খবরে তা বলা হয়নি।

দুই সপ্তাহ আগে কার্লসন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের সাক্ষাৎকার নেন। যদিও ডোমিনিয়ন মামলায় তার যেসব টেক্সট ম্যাসেজ প্রকাশ করা হয়েছে তাতে দেখা গেছে, ব্যক্তিগতভাবে তিনি ট্রাম্পকে ‘ঘৃণা করার’ কথা বলেছিলেন। ফক্স নিউজে নিজের শেষ সপ্তাহে তিনি টুইটার প্রধাননির্বাহী ইলন মাস্কের সাক্ষাৎকার নেন।

জনপ্রিয়