ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ , ৪ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

অতিথি না করায় স্কুলের অনুষ্ঠান পণ্ড করলেন চেয়ারম্যান

শিক্ষা

আমাদের বার্তা, চট্টগ্রাম

প্রকাশিত: ০০:০০, ২৯ এপ্রিল ২০২৩

সর্বশেষ

অতিথি না করায় স্কুলের অনুষ্ঠান পণ্ড করলেন চেয়ারম্যান

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার কাথারিয়া বাগমারা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে অতিথি না করায় অনুষ্ঠানই পণ্ড করে দিলেন কাথারিয়া ইউপি চেয়ারম্যান ইবনে আমিন। গত বৃহস্পতিবার সকালে এসএসসি ২০২৩ খ্রিষ্টাব্দের পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানের আয়োজন করেছিল বিদ্যালয় পরিচালনা কমিটি। অনুষ্ঠানে স্থানীয় চেয়ারম্যানকে অতিথি না করায় চেয়ারম্যান ও তার লোকজন বৃহস্পতিবার সকাল ১০টার দিকে বিদ্যালয়ের প্রধান ফটক ও বিদ্যালয়ের ক্লাসরুমে তালা মেরে বন্ধ করে দেন। 
অনুষ্ঠানে আসা ছাত্রছাত্রীদের বাড়িতে চলে যাওয়ার জন্য বিদ্যালয়ের মাঠ থেকে বের করে দেওয়ারও অভিযোগ উঠেছে। ঘটনার পর পরই বিদ্যালয়ের মাঠে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান বাঁশখালী থানা পুলিশ। 
এ বিষয়ে কাথারিয়া বাগমারা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি মো. জাহাঙ্গীর বলেন, বৃহস্পতিবার সকালেই বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। স্থানীয় চেয়ারম্যান ইবনে আমিন তার দলবল নিয়ে স্কুলের প্রধান ফটক এবং ক্লাসরুমে তালা মেরে দেয়। তিনি এবং তার লোকজন ছাত্রছাত্রীদের পিটিয়ে বিদ্যালয়ের মাঠ থেকে বের করে দেন। এসময় এখানে কোনো ধরনের অনুষ্ঠান করা যাবে না বলে হুমকি দিয়ে চলে যান তিনি। 
এ বিষয়ে কাথারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইবনে আমিন বলেন, আমি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, বর্তমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, আমার স্বাক্ষরের জন্ম নিবন্ধন নিয়ে ছেলেমেয়েরা স্কুলে পড়ে। স্কুলটি আমার বাড়ির পাশে, তারা এমপি, ইউএনও এবং ওসিকে ওই অনুষ্ঠানে দাওয়াত দেয়নি। বহিরাগত লোক দিয়ে অনুষ্ঠান চালায়। সেজন্য আমি বিদ্যালয়ের বিদায় অনুষ্ঠান বন্ধ করে দিয়েছি।

বাঁশখালী থানার ওসি মো. কামাল উদ্দিন বলেন, কাথারিয়া বাগমারা উচ্চ বিদ্যালয়ে বিদায় অনুষ্ঠানের একটি ঘটনা শুনেছি। কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য অতিরিক্ত পুলিশ পাঠানো মোতায়েন করেছি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী বলেন, আমি বিদ্যালয়ের ঘটনার খবর শুনেছি। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে এ বিষয়টি খতিয়ে দেখার জন্য বলা হয়েছে।

জনপ্রিয়