ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ , ৯ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ঢাবিতে নিউক্লিয়ার ফেস্ট এন্ড রিসার্চ ফেয়ার 

শিক্ষা

আমাদের বার্তা, ঢাবি 

প্রকাশিত: ০০:০০, ১৭ মে ২০২৩

সর্বশেষ

ঢাবিতে নিউক্লিয়ার ফেস্ট এন্ড রিসার্চ ফেয়ার 

ঢাকা বিশ্ববিদ্যালয় নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে দিনব্যাপী ‘নিউক্লিয়ার ফেস্ট এন্ড রিসার্চ ফেয়ার’ অনুষ্ঠিত হয়েছে।
গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামে অনুষ্ঠিত হয় নিউক্লিয়ার ফেস্ট এন্ড রিসার্চ ফেয়ার। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে এই ফেয়ার উদ্বোধন করেন।
ঢাকা বিশ্ববিদ্যালয় নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন ড. আফরোজা শেলীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য দেশে পারমাণবিক শিল্পের বিকাশে দক্ষ মানব সম্পদ তৈরির ওপর গুরুত্বারোপ করে বলেন, আন্তঃবিভাগীয় গবেষণামূলক সম্পর্ক বৃদ্ধি এবং ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সহযোগিতা আরও জোরদার করার মাধ্যমে এই খাতের উন্নয়ন ঘটাতে হবে। বৈজ্ঞানিক গবেষণা, উদ্ভাবন ও আবিষ্কারের মাধ্যমে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার ক্ষেত্রে কার্যকর ভূমিকা পালনের জন্য তিনি শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. অশোক কুমার পাল এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

জনপ্রিয়