রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯

ফুটবলকে আরও অনেক কিছু দিতে চান জিদান

রিয়াল মাদ্রিদের হয়ে ৩টি চ্যাম্পিয়নস লিগ জেতা এই কোচ জানালেন ফুটবলে তার এখনও অনেক কিছুই অর্জন করা বাকি। ফুটবলকে আরও অনেক কিছু দিতে চান জিদান।

ফুটবলার হিসেবে ক্যারিয়ারে সম্ভাব্য সবই জিতেছেন। কোচিং ক্যারিয়ারেও পেয়েছেন সর্বোচ্চ সাফল্য। তাই ফুটবলের প্রতি জিনেদিন জিদানের আগ্রহ হারিয়ে ফেলাটাই স্বাভাবিক। কিন্তু রিয়াল মাদ্রিদের হয়ে ৩টি চ্যাম্পিয়নস লিগ জেতা এই কোচ জানালেন ফুটবলে তার এখনও অনেক কিছুই অর্জন করা বাকি। ফুটবলকে আরও অনেক কিছু দিতে চান জিদান।

ফ্রান্সের টিভি প্রোগ্রাম তেলেফুতকে দেয়া এক সাক্ষাৎকারে জিদান বলেন, তিনি আবারও কোচিংয়ে ফিরতে চান। জিদান বলেন, ‘হ্যাঁ, আমি ফিরতে চাই। এখনও অনেক কিছুই দেয়ার আছে আমার। এ পথে আরও কিছুদিন চলতে চাই।’

গত বছর রিয়াল মাদ্রিদের দায়িত্ব দ্বিতীয় দফায় ছাড়েন জিদান। এরপর থেকে বছরখানেকের বেশি সময় ধরে কোনো ক্লাবের সঙ্গে নেই ১৯৯৮ খ্রিষ্টাব্দের বিশ্বকাপ জয়ী এ তারকা। তার সঙ্গে জুড়েছে প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) নাম। তবে সেটা নিয়ে এখনও কিছু জানাননি তিনি।

জিদান বলেন, ‘আমার ভেতর এখনও তীব্র আগ্রহ রয়েছে। ফুটবলই আমার ভালোবাসা। আমার বয়স এখন প্রায় ৫০। অনেক কিছু করেছি ফুটবল মাঠে। আমি সন্তুষ্ট। সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।’

ফরাসি মিডিয়ায় জোর গুঞ্জন আগামী কয়েকদিনের মধ্যেই জিদানকে নতুন কোচ হিসেবে ঘোষণা করবে পিএসজি। মেসি-নেইমারদের নতুন কোচ হিসেবে তার সঙ্গে মৌখিক কথাবার্তা সেরে ফেলেছে পিএসজি এমন দাবিও করেছে বেশ কয়েকটি সংবাদমাধ্যম।