বুধবার, ১০ আগস্ট ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

নেদারল্যান্ডস ও মাল্টাকে হারাল বাংলাদেশ

 

ভারতের চেন্নাইয়ের মহাবালিপুরামে ৪৪তম ফিদে দাবা অলিম্পিয়াডের তৃতীয় রাউন্ডের খেলায় ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। ওপেন ও মহিলা বিভাগে বাংলাদেশ ৩ খেলায় ৪ পয়েন্ট করে অর্জন করেছে। রোবিবার (৩১ জুলাই) ওপেন বিভাগে বাংলাদেশ ৩.৫-০.৫ গেম পয়েন্টে নেদারল্যান্ডস এন্টিলিসকে হারায়। মহিলা বিভাগে বাংলাদেশের মহিলা দল ৪-০ গেম পয়েন্টে মালটার বিপক্ষে জয়ী হয়।

বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব, গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান ও ফিদে মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া যথাক্রমে নেদারল্যান্ডস এন্টিলিসের ফিদে মাস্টার ব্লিজস্টারা ইউলেম, ফিদে মাস্টার ভ্যান বেম্মেলিন উরসাস ও ফিদে মাস্টার ক্যাপিলা রুরিককে হারান। ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ ড্র করেন আনন্দবাহাদুরের রিসাবের সঙ্গে।

মহিলা বিভাগে বাংলাদেশের মহিলা দলের মহিলা আন্তর্জাতিক মাস্টার শারমীন সুলতানা শিরিন, মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম, উম্মে তাসলিাম প্রতিভা তালুকদার  ও মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা জিতেছেন।

তারা যথাক্রমে হারিয়েছেন মাল্টার মহিলা ফিদে মাস্টার থমটন ফিলিপিনা, ক্যান্ডিডেট মাস্টার পসাইলা উরানচিমেং, স্টেগনো মাইলিনা ও থমটন হেইলিকে।